শিরোনাম

প্রকাশিত : ২৩ আগস্ট, ২০২৩, ০১:০২ রাত
আপডেট : ২৩ আগস্ট, ২০২৩, ১২:১৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মশক নিধন অভিযানে চার মামলায় ৪ লাখ টাকা জরিমানা আদায়

সুজিৎ নন্দী: মশক নিধন অভিযানে চারটি মামলায় মোট চার লাখ পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বির আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট সারাওয়াত মেহজাবীন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রমথ রনজন ঘটক।

মঙ্গলবার (২২ আগস্ট) ঢাকা উত্তর সিটি করপোরেশন জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন এ তথ্য জানান। 

তিনি জানান, অঞ্চল-০৫ এর আওতাধীন ফার্মগেট এলাকায় অভিযানে এডিসের লার্ভা পাওয়ায় তিনটি মামলায় মোট চার লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া অঞ্চল-০৪ এর আওতাধীন মিরপুর টোলারবাগ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবেদ আলী অভিযান পরিচালনা করেন। অভিযানে প্রায় ১০৫টি বাসাবাড়ি, ভবন, রেস্টুরেন্ট ও দোকানপাট পরিদর্শন করা হয়েছে। একটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি লার্ভা ধংস করা হয়েছে।

তিনি আরও জানান, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও সহকারী স্বাস্থ্য কর্মকর্তারা ডিএনসিসির দশটি অঞ্চলের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ করে এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করে। শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বাড়াতে সচেতনতামূলক কার্টুন বই বিতরণ ও শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা করা হয়। আলোচনা সভায় ডিএনসিসির কাউন্সিলরসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। বাংলাদেশ স্কাউট ও বিএনসিসির সদস্যরাও ডিএনসিসির কর্মীদের সঙ্গে যুক্ত হয়ে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতনতা কার্যক্রম পরিচালনা করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়