শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ০৩:৪৫ দুপুর
আপডেট : ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ০৩:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দক্ষিণখানে সাংবাদিকদের সহায়তায় উদ্ধার হলো মূল্যবান কষ্টিপাথরের মূর্তি 

কষ্টিপাথরের মূর্তি 

রফিকুল ইসলাম মিঠু: রাজধানী দক্ষিণ খান এলাকার মধ্য গাওয়াইর থেকে গতকাল রাত ১২টায় সাংবাদিকদের সহায়তায় ২০ কেজি ওজনের কষ্টিপাথরের খন্ডিত মূর্তি উদ্ধার করা হয়।

তথ্যসূত্রে জানা যায়, গতকাল রাত ৮ টায় যুগান্তরের উত্তরার প্রতিনিধি শুভো শিকদার, বার্তা বাজার অনলাইন পোর্টালের সাংবাদিক তনু খলিফা, দৈনিক গণজাগরন পত্রিকার সাংবাদিক যোবায়ের হোসাইন, দৈনিক খোলা কাগজের সাংবাদিক মাহফুজ আলম খোকন গোপন তথ্য সূত্রে জানতে পারেন, মধ্য গাওয়াইর এলাকায় ভবন নির্মাণ কাজ শুরু করার পর একটি জমি থেকে আনুমানিক ২০ কেজি ওজনের কষ্টিপাথরের মূর্তি পাওয়া গেছে। এই খবর চারিদিকে ছড়িয়ে পড়লে এনিয়ে সাংবাদিকরা সরেজমিনে তথ্য অনুসন্ধান শুরু করেন। 

রাত ১১ টায় কষ্টিপাথরের মূর্তির সন্ধান মিলে। মূর্তি উদ্ধারে দক্ষিণ খান থানার ওসি অপারেশন আফতাব এর সাথে বারবার যোগাযোগ করে কোন সাড়া পাননি   সাংবাদিকরা। পরবর্তিতে গোয়েন্দা সংস্থা এসবি এর এডিশনাল এসপি ইহসানুজ্জামান ও উপ-পুলিশ পরিদর্শক রাসেলকে রাষ্ট্রীয় এই সম্পদ উদ্ধারে এগিয়ে আসার জন্য অনুরোধ করেন সাংবাদিক সমাজ।

তারা সাংবাদিকদের ফোন পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন। রাত ৩ টায় এডিশনাল এসপি ইহসানুজ্জামান পিপিএম দক্ষিণ খান থানায় যোগাযোগ করে রাষ্ট্রীয় সম্পদটি পুলিশের কাছে হস্তান্তর করেন।

আরআইএম/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়