শিরোনাম
◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত

প্রকাশিত : ০৪ অক্টোবর, ২০২২, ০৮:৩৪ রাত
আপডেট : ০৪ অক্টোবর, ২০২২, ০৮:৩৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিদ্যুৎ ফিরেছে সচিবালয়ের একাংশ ও বিদ্যুৎ ভবনে

সচিবালয়

মনজুর এ আজিজ : জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দেয়ায় দুপুর থেকে দেশের অধিকাংশ এলাকা বিদ্যুৎহীন অবস্থায় রয়েছে। তবে বিদ্যুৎ ফিরেছে সচিবালয়ের একাংশে। মঙ্গলবার বিকেল ৫টা ৪৮ মিনিটে সচিবালয়ের গেট ও বাইরের দেয়ালে বাতি জ্বলতে দেখা গেছে। তবে ভেতরের ভবনে বিদ্যুৎ সরবরাহ রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্তও  স্বাভাবিক হয়নি বলে জানা গেছে। তবে বিদ্যুৎ ভবনে বিকেল ৫টা ৪২ মিনিট থেকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। এ ভবনের ভেতরেও বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে।
বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিকেলে জানান, জাতীয় গ্রিড ঠিক হতে একটু সময় লাগলেও কেপিআইভুক্ত ভবনগুলোতে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করে দেয়া হবে। আমরা রিকভার করার চেষ্টা করছি।

এদিকে বিদ্যুৎ বিপর্যয়ের কারণে টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হয়েছে। এমন পরিস্থিতিতে মোবাইল ফোন অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (এমটব) এক বিবৃতিতে দুঃখ প্রকাশ করে বলেছে, জাতীয় বিদ্যুৎ গ্রিডে বিপর্যয়ের কারণে দেশের বিভিন্ন স্থানে সাময়িক সময়ের জন্য টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হতে পারে। এ সাময়িক পরিস্থিতির জন্য আমরা দুঃখিত।
ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন আইএসপিএবির সভাপতি ইমদাদুল হক গণমাধ্যমকে জানিয়েছেন, জেনারেটর দিয়ে পপ চালু করলেও ব্যবহারকারী পর্যায়ে বিদ্যুৎ না থাকায় ব্যান্ডউইথ ব্যবহার ৮০ শতাংশ কমে গেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, আমিন বাজার গ্রিড পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। সন্ধ্যার পর থেকে রাত ৮টার মধ্যে ঢাকা শহরের সব এলাকা এবং তারপর ৯টার মধ্যে চট্টগ্রামের সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে। পাওয়ার গ্রিডের ইঞ্জিনিয়ার ও টেকনিশিয়ানরা কাজ করছেন। গুজব না ছড়িয়ে একটু ধৈর্য ধরার অনুরোধ করেন তিনি। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়