শিরোনাম
◈ ইরানে ইসরায়েলের হামলার খবরে বিশ্বজুড়ে উত্তেজনা, তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্ক ◈ বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বাস ঢু‌কে প্রকৌশলী নিহত ◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন ◈ ইরানের ইস্পাহান ও তাব্রিজে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত (ভিডিও) ◈ ভেটোর তীব্র নিন্দা,মার্কিন নীতি আন্তর্জাতিক আইনের নির্লজ্জ লংঘন : ফিলিস্তিন ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

প্রকাশিত : ১৮ জুলাই, ২০২২, ০১:০৯ দুপুর
আপডেট : ১৮ জুলাই, ২০২২, ০১:২৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীতে বৃষ্টি, নগর জীবনে স্বস্তি

বৃষ্টি

ওয়ালিউল্লাহ সিরাজ : চলছে শ্রাবণ মাস। কদম গাছে ফুটে আছে সাদা-হদুল ফুল। কিন্তু দেখা নেই বৃষ্টির। রাজধানীসহ সারাদেশের রুদ্রমূর্তি ধারণ করেছে আবহাওয়া। আকাশে শরৎ ও হেমন্তকালের বিক্ষিপ্ত মেঘের আনাগোনা। বইছে তীব্র খরতাপ। বাংলাদেশে এমন আবহাওয়া বিরল। এ অবস্থায় সোমবার দুপুরে এক পশলা বৃষ্টি অনেকটা স্বস্তি আনে নগর জীবনে।

সোমবার বেলা ১২টার দিকে রাজধানীর আকাশ কালো হয়ে আসে। একটু একটু করে নামতে শুরু করে শ্রাবণের বৃষ্টি। আর এতেই নগরবাসি ফেলে স্বস্তির নিঃশ্বাস। অনেকেই হাত বাড়িয়ে একটু বৃষ্টির পানি ছোঁড়ার চেষ্টা করেন। 

রাজধানীর তেজগাঁও এলাকায় দেখা যায়, অনেক শিশুও বৃষ্টির সময় রাস্তায় নেমে পড়েছে। তীব্র গরম থেকে বাঁচতে এটাই তাদের আনন্দ। 

আবহাওয়াবিদ আব্দুল মান্নান বিবিসি বাংলাকে বলেন, প্রকৃতিতে বর্ষাকাল চললেও আকাশে যে পুঞ্জিভূত মেঘের অক্ষ সেটা বর্তমানে ভারতের পশ্চিমবঙ্গে অবস্থান করছে। এ কারণে বাংলাদেশে বৃষ্টির দেখা নেই। এই অক্ষ বাংলাদেশের ওপর দিয়ে বয়ে গেলেই মুষলধারে বৃষ্টি হবে। সম্পাদনা : মাজহারুল ইসলাম

  • সর্বশেষ
  • জনপ্রিয়