শিরোনাম

প্রকাশিত : ২৩ মে, ২০২৪, ০৭:৪৩ বিকাল
আপডেট : ২৩ মে, ২০২৪, ০৭:৪৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উপজেলা নির্বাচনের কারণেও জিনিসপত্রের দাম বাড়তে পারে: বাণিজ্য প্রতিমন্ত্রী

সোহেল রহমান: [২] বিভিন্ন রাজনৈতিক কারণে দ্রব্যমূল্য ঊর্ধ্বমুখী এমন মন্তব্য করে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, সারাদেশে উপজেলা নির্বাচন চলছে। নির্বাচনের কারণে মানুষের কাছে অনেক টাকা আছে, এটা নিয়েও অনেকেই ট্রল করবেন। তবে এটা তো সত্যি, নির্বাচনে কিছু লোকের কাছে টাকা আসছে। বাজারে যখন টাকার সরবরাহ বাড়তে থাকে, তখন বাজারে পণ্যের দামে একটু প্রভাব পড়তে থাকে।

[৩] বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে এক কর্মশালা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

[৪] বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, ঈদের আগে বাজারে দ্রব্যমূল্য সহনীয় রাখতে আগামী সপ্তাহে আন্তঃমন্ত্রণালয় বৈঠক হবে। সেখানে কৃষি, প্রাণিসম্পদ মন্ত্রণালয় থাকবে। ঈদের আগে নিত্যপণ্যের দাম জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে উদ্যোগ নিচ্ছি।

[৫] তিনি বলেন, ঈদ বা যেকোনো উপলক্ষ্য এলেই একটি গোষ্ঠী পণ্যের দাম বাড়াতে তৎপর হয়। ঈদকে সামনে রেখে এই অসাধু ব্যবসায়ীরা সক্রিয় হয়ে উঠবে। তাদের দমন করতে ও নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে বাজার মনিটরিং অব্যাহত আছে, সামনে আরও বাড়ানো হবে।

[৬] বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, পণ্যের সরবরাহ ও দাম সহনীয় রাখতে আগামী বাজেটে নিত্যপ্রয়োজনীয় পণ্যের ট্যারিফ যেন যৌক্তিক থাকে সেজন্য এনবিআর-এর সঙ্গে এ বিষয়ে আলোচনা করা হবে। এছাড়া আগামী বাজেটে নিত্যপণ্যের বাজার ঠিক রাখতে বাজেটে যৌক্তিক ট্যারিফ রাখার প্রস্তাব থাকবে। এ বিষয়ে জাতীয় রাজস্ব বোর্ডের সঙ্গে আমরা আলোচনা করব। যাতে কর আরোপে মূল্যস্ফীতির বিষয়টিও মাথায় রাখা হয়। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এসআর/এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়