শিরোনাম
◈ ঢাবিতে ছাত্রলীগের সঙ্গে কোটাবিরোধী শিক্ষার্থীদের সংঘর্ষ  ◈ স্বল্প সংখ্যক কোটা থাকতে পারে অনগ্রসর ও প্রতিবন্ধিদের জন্য: জি এম কাদের ◈ ৫ শতাংশ কোটা রেখে সংসদে আইন পাসের দাবিতে ২৪ ঘণ্টার আলটিমেটাম ◈ রেলওয়ের চাকরিতে ৪০ শতাংশ পোষ্য কোটা কেন অবৈধ নয়: হাইকোর্ট ◈ আন্দোলনকারীদের ওপর পুলিশ লেলিয়ে দেবেন না: সুপ্রিম কোর্ট বার সভাপতি ◈ জামালপুরে বন্যার পানিতে গোসলে নেমে ৪ জনের মৃত্যু ◈ সাংবাদিকদের পেনশন স্কিমে যুক্ত হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর ◈ মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে এতো ক্ষোভ কেনো, প্রশ্ন প্রধানমন্ত্রীর ◈ ট্রাম্পের ওপর হামলা নিন্দনীয়: শেখ হাসিনা  ◈ রেড ক্রিসেন্ট সোসাইটিকে আর্তমানবতার সেবায় আরও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহ্বান রাষ্ট্রপতির

প্রকাশিত : ১৪ জুন, ২০২৪, ০৭:১৮ বিকাল
আপডেট : ১৫ জুন, ২০২৪, ০১:০২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোরবানির হাট ও পশুর বর্জ্য অপসারণ তদারকিতে দক্ষিণ সিটির নিয়ন্ত্রণ কক্ষ 

সুজিৎ নন্দী: [২] কোরবানির পশুর হাট ও পশুর বর্জ্য অপসারণ ও ব্যবস্থাপনা কার্যক্রম তদারকির জন্য কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ প্রতিষ্ঠা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক)। ঢাদসিক প্রধান কার্যালয় নগর ভবনের শীতলক্ষ্যা হলে কেন্দ্রীয় এই নিয়ন্ত্রণ কক্ষ প্রতিষ্ঠা করা হয়েছে।

[৩] কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের মাধ্যমে শুক্রবার হতে ঢাদসিক এলাকায় প্রতিষ্ঠিত ১০টি অস্থায়ী পশুর হাটের বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম তদারকি শুরু হয়েছে। এছাড়াও ঈদের দিন দুপুর ২টা হতে ঈদের পরবর্তী দিন পর্যন্ত ওয়ার্ডভিত্তিক কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রমে মাঠ পর্যায়ে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয় এবং ঢাদসিক এলাকার বাসিন্দাদের এ সংক্রান্ত তথ্য ও অভিযোগ জানতে কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কাজ করবে। 

[৪] কোরবানির পশুর বর্জ্য যথাসময়ে অপসারণ করা না হলে দক্ষিণ সিটির কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ০১৭০৯৯০০৮৮৮ ও ০২২২৩৩৮৬০১৪ নম্বরে ফোন করার জন্য জনসাধারণকে অনুরোধ করা হয়েছে। 

[৫] কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের সামষ্টিক কার্যক্রম তদারকি ও ব্যবস্থাপনার লক্ষ্যে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী দায়িত্ব বণ্টন করে ইতোমধ্যে দপ্তর আদেশ জারি করা হয়েছে। মোট ১৩টি সেশনের মাধ্যমে শুক্রবার দুপুর ২টা হতে আগামী ১৮ জুন রাত ১০টা পর্যন্ত কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ পরিচালিত হবে। 

[৬] পাশাপাশি ইজারাকৃত ১০টি অস্থায়ী কোরবানির পশুর হাটের আইন-শৃঙ্খলা রক্ষার্থে এবং মৌসুমী চামড়া ব্যবসায়ীদের যত্রতত্র অস্থায়ী বিক্রয় কার্যক্রম বন্ধ করতে করপোরেশনের ৬ জন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োজিত করে দপ্তর আদেশ জারি করা হয়েছে। একইসাথে ইজারাকৃত ১১টি স্থায়ী-অস্থায়ী কোরবানির পশুর হাটের তথ্য আদান-প্রদান ও পর্যবেক্ষণের লক্ষ্যে করপোরেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে ১১টি দল (টিম) গঠন করে ভিন্ন আরেকটি দপ্তর আদেশ জারি করা হয়েছে। 

[৭] ভিন্ন আরেক দপ্তর আদেশে কোরবানির পশুর হাট ও কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রম সরেজমিন সচিত্র তদারকির লক্ষ্যে ১০টি দল গঠন করা হয়। এই দলগুলো দক্ষিণ সিটির ১০ অঞ্চলে দায়িত্ব পালন করবে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়