শিরোনাম
◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ২৪ মার্চ, ২০২৩, ১১:৪৯ দুপুর
আপডেট : ২৪ মার্চ, ২০২৩, ০৬:০৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঝালকাঠীর

রাজাপুরে বিআরটিসি’র বাস নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২, আহত ২৫

সড়ক দুর্ঘটনা

এস,এম রিয়াজ, ভান্ডারিয়া (পিরোজপুর): বরিশাল-পাথরঘাটা সড়কের ভান্ডারিয়া উপজেলার সীমান্তবর্তী রাজাপুর উপজেলার কানুদাসকাঠী গ্রামে বিআরটিসি’র একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে দূর্ঘটনা কবলিত হয়ে দুইজন নিহত হয়েছেন এবং ২৫ যাত্রী আহত হয়েছেন।

শুক্রবার সকাল সোয়া ৯টায় এ দূর্ঘটনা ঘটে। নিহত সুপার ভাইজারের নাম মেহেদী হাসান (৪০), তিনি বরিশালের জিয়া সড়কের আব্দুর রশিদ মৃধার ছেলে এবং নিহত যাত্রী  মো. পারভেজ একটি ঔষধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি। তার বাড়িও বরিশাল সদরে। এ দুর্ঘটনায় বাসের কমপক্ষে ২৫ যাত্রী আহত হয়েছেন। এদের মধ্যে ১৩ জনকে পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। সেখান থেকে গুরুতর আহত বাসের চালক বরিশালের আব্দুর রাজ্জাক মোল্লার ছেলে আবু মোল্লা (৪০), বামনা উপজেলার জিয়াউল হক (৪৫) ও স্ত্রী সাথী বেগম (৩৩), বরিশালের রুপাতলী এলাকার আ. ছাত্তার হাওলাদারের ছেলে মন্টু হাওলাদার (৫৫) বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

অন্য আহত ঝালকাঠী জেলার কুদরত আলীর ছেলে এ্যাডভোকেট শহিদুল ইসলাম, ভান্ডারিয়ার রুহুল আমীন (৪০), আমুয়ার মজিবুর রহমানের স্ত্রী জাহানারা বেগম (৫৫), পাথরঘাটা কার্তিক চন্দ্রের ছেলে আমল দেবনাথ (৫০), শাসমুল হকের ছেলে মো. কবির মোল্লা (৩৫), কাকচিরা মুক্তার জোমাদ্দারের স্ত্রী ইমু বেগম, পাথরঘাটার অমল দেবনাথের স্ত্রী রীতা দেবনাথ, পটুয়াখালীর মনিরুল ইসলামারে স্ত্রী তানজিলা বেগমকে (৩১) ভান্ডারিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

বাসের যাত্রীরা জানান, সকাল ৮ টার দিকে বরিশাল থেকে বিআরটিসি’র বাসটি যাত্রী নিয়ে বরগুনার পাথরঘাটার উদ্দেশ্যে ছেড়ে আসে। বাসটি কিছুদূর আসার পরই বাসের চালক সবুর মোল্লা ও সুপারভাইজার মেহেদী হাসান এর মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। 

এরপরই চালক বেপরোয়া গতিতে বাসটি চালাচ্ছিল। দূর্ঘটনার ৫ মিনিট আগেও বেপরোয়া গতিতে বাসটি চালাচ্ছিল বলে জানান বাসের যাত্রী মো. জামাল শরীফ। এরপরই বাসটি উপজেলার কানুদাসকাঠী গ্রামে রাস্তার পাশের একটি বৈদ্যুতিক খুঁটিতে আঘাত করে। এতে খুঁটিটি উপরে পরে। এরপর বাসটি সেখানে থাকা একটি চাম্পল গাছে আঘাত করলে ঘটনাস্থলেই দুইজন মারা যায়। 

খবর পেয়ে ভান্ডারিয়া ফায়ার স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে বলে জানান ভান্ডারিয়া ফায়ার স্টেশনের সাব-অফিসার আব্দুস সোবাহান। 

ঘটনার সত্যতা স্বীকার করে রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলক চন্দ্র রায় জানান, দুর্ঘটনায় দুই জন মারা গেছে। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়