শিরোনাম
◈ গাজায় যুদ্ধবিরতি হলেও হিজবুল্লাহর বিরুদ্ধে হামলা বন্ধ হবে না:ইসরায়েল ◈ চার মাসের মধ্যেই প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ ◈ পিলখানা হত্যাকাণ্ডের দিবসটির গুরুত্ব বাড়াতে সরকার কার্যকর উদ্যোগ নেবেন, আশা জি এম কাদেরের ◈ সরকার সংবাদপত্রের স্বাধীনতায় হস্তক্ষেপ করে না: আইনমন্ত্রী ◈ ফিলিস্তিনের বিপক্ষে অপতথ্য ছড়ানো প্রতিরোধে ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করতে হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন পেছাল ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে ইসরায়েল: লুলা দা সিলভা ◈ গ্রামীণ টেলিকমসহ তার প্রতিষ্ঠানগুলোর লভ্যাংশ কাউকে দেয়া যায় না: ড. ইউনূস   ◈ মুখ খুলে মানুষ গণতন্ত্রের কথা বলতে পারছে না: ড. ইউনূস  ◈ স্বাস্থ্যসেবা বিকেন্দ্রীকরণ শুরু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ১২ মার্চ, ২০২৩, ০৪:২২ দুপুর
আপডেট : ১২ মার্চ, ২০২৩, ০৪:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারীদের ডিজিটাল নিরাপত্তার ক্ষেত্রে সরকার সর্বোচ্চ দৃষ্টি দিয়েছে: মোস্তাফা জব্বার

মোস্তাফা জব্বার

মাজহার মিচেল: নারী গণিত অলিম্পিয়াড কমিটির উদ্যোগে শনিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে অনুষ্ঠিত ৭ম নারী গণিত অলিম্পিয়াড-২০২৩ এর বিজয়ী প্রতিযোগীদের মাঝে সনদপত্র, ক্রেস্ট ও প্রাইজ মানি বিতরণ অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার একথা বলেন।এসময় তিনি বলেন, নারীর ক্ষমতায়নে পৃথিবীর অনুকরণীয় বাংলাদেশ।

তিনি জীবনে সুপ্রতিষ্ঠিত হওয়ার জন্য ডিজিটাল দক্ষতা অর্জনের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে মন্ত্রী বিজ্ঞান চর্চা উৎসাহিত করতে গণিত প্রতিযোগিতাকে অত্যন্ত কার্যকর একটি উদ্যোগ হিসেবে উল্লেখ করেন।

বাংলাদেশ উইমেন্স ম্যাথমেটিক্স অলিম্পিয়াড কমিটির সভাপতি অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মোহাম্মদ সামাদ. বিজ্ঞান বিভাগের ডিন ড. মোহাম্মদ আব্দুস ছামাদ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, নারী নেত্রী খুশি কবির এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের চেয়ারম্যান ড. মো: শহীদুল ইসলাম বক্তৃতা করেন।

এবছর ৭ম নারী গণিত অলিম্পিয়াড-২০২৩ এ প্রথম স্থান হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবিহা তাসমিন ও বুয়েটের (বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়) শিক্ষার্থী শ্রাবনী শিকদার। 

এমএম/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়