শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১২ মার্চ, ২০২৩, ০৪:২২ দুপুর
আপডেট : ১২ মার্চ, ২০২৩, ০৪:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারীদের ডিজিটাল নিরাপত্তার ক্ষেত্রে সরকার সর্বোচ্চ দৃষ্টি দিয়েছে: মোস্তাফা জব্বার

মোস্তাফা জব্বার

মাজহার মিচেল: নারী গণিত অলিম্পিয়াড কমিটির উদ্যোগে শনিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে অনুষ্ঠিত ৭ম নারী গণিত অলিম্পিয়াড-২০২৩ এর বিজয়ী প্রতিযোগীদের মাঝে সনদপত্র, ক্রেস্ট ও প্রাইজ মানি বিতরণ অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার একথা বলেন।এসময় তিনি বলেন, নারীর ক্ষমতায়নে পৃথিবীর অনুকরণীয় বাংলাদেশ।

তিনি জীবনে সুপ্রতিষ্ঠিত হওয়ার জন্য ডিজিটাল দক্ষতা অর্জনের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে মন্ত্রী বিজ্ঞান চর্চা উৎসাহিত করতে গণিত প্রতিযোগিতাকে অত্যন্ত কার্যকর একটি উদ্যোগ হিসেবে উল্লেখ করেন।

বাংলাদেশ উইমেন্স ম্যাথমেটিক্স অলিম্পিয়াড কমিটির সভাপতি অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মোহাম্মদ সামাদ. বিজ্ঞান বিভাগের ডিন ড. মোহাম্মদ আব্দুস ছামাদ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, নারী নেত্রী খুশি কবির এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের চেয়ারম্যান ড. মো: শহীদুল ইসলাম বক্তৃতা করেন।

এবছর ৭ম নারী গণিত অলিম্পিয়াড-২০২৩ এ প্রথম স্থান হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবিহা তাসমিন ও বুয়েটের (বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়) শিক্ষার্থী শ্রাবনী শিকদার। 

এমএম/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়