শিরোনাম
◈ বিএনপিতে শুদ্ধি অভিযান শুরু, সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগে ফেঁসে যাচ্ছেন শতাধিক নেতা  ◈ তুরস্কে কন্ট্রাক্ট ফার্মিংয়ে বাংলাদেশি কৃষিবিদ ও কৃষক নিয়োগের প্রস্তাব  ◈ ফুটপাত থে‌কে জ্বলন্ত চুলা ও সিলিন্ডার সরা‌লো পু‌লিশ, আটক ৮  ◈ প্রধানমন্ত্রীকে বড়পীর আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতের আমন্ত্রণ ◈ রাজধানীজুড়ে রেস্তোরাঁয় পুলিশি অভিযান, আটক ৩৫ ◈ প্রবাসী আয়ে চমক, ৮ মাসে সর্বোচ্চ রেমিট্যান্স ফেব্রুয়ারিতে ◈ রমজানে সৌদি আরবে মাইক ব্যবহার ও সম্প্রচার সীমিত করে ৯ দফা নির্দেশনা ◈ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ◈ বেইলি রোডে অগ্নিকাণ্ড হাইকোর্টে রিট দায়ের ◈ গাজায় মানবতার বিরুদ্ধে অপরাধ বন্ধে ঐক্যবদ্ধ উদ্যোগের আহবান বাংলাদেশের

প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০২৩, ০৮:৪০ রাত
আপডেট : ২৮ নভেম্বর, ২০২৩, ০৮:৪০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাঁচ কারণে সিসিটিভিতে এইচডিডির প্রয়োজন

মাজহারুল মিচেল: [২] আধুনিক যুগে ক্লোজড সার্কিট টেলিভিশনের (সিসিটিভি) ব্যাবহার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সেই সঙ্গে বেড়েছে এর সংরক্ষণের চিন্তা। এর সমাধান হিসেবে বাজারে এসেছে হার্ড ডিস্ক ড্রাইভের (এইচডিডি)। পাওয়া যাবে নানা সুবিধা।

[৩] ২৪/৭ মনিটরিং: নজরদারি এইচডিডিতে ক্রমাগত চালানোর জন্য ডিজাইন করা হয়েছে, যাতে ভিডিওগুলি ধারাবাহিকভাবে ২৪/৭ রেকর্ড করা হয় তা নিশ্চিত করতে সহায়তা করে। হার্ড ড্রাইভে ১৮০টিবি প্রতি বছর পর্যন্ত রেকর্ড করা যায়।

[৪] ক্রিস্টাল ক্লিয়ার ভিডিও সুবিধা: এইচডিডিতে স্ট্রিমের দ্রুত ক্যাপচার এবং খুব উচ্চ-মানের ভিডিওর উচ্চ-ক্ষমতা সঞ্চয় করার অনুমতি দেয়। ফ্রেম লসসহ ভিডিও রেকর্ড করতে পারে এবং পিসি ড্রাইভে সঞ্চিত ভিডিওগুলির তুলনায় উচ্চ-মানের, তীক্ষ্ণধারী ৪কে ভিডিও তৈরি করতে পারে।

[৫] ভারী কাজের চাপ প্রক্রিয়া করার ক্ষমতা: এইচডিডিতে ৯০% স্টোরেজ এবং ১০% পর্যালোচনা এবং রিপ্লে ডেটা করা হয়। 

[৬] টেকসই সমাধান: আইচডিডিতে সাধারণ কম্পিউটার ড্রাইভের তুলনায় কম শক্তি খরচ করে। এটিতে শক্তি কম লাগে বলে উচ্চ তাপমাত্রা উৎপাদন হয়না। সম্পাদনা:তারিক আল বান্না 

  • সর্বশেষ
  • জনপ্রিয়