শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০২৩, ০৮:৪০ রাত
আপডেট : ২৮ নভেম্বর, ২০২৩, ০৮:৪০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাঁচ কারণে সিসিটিভিতে এইচডিডির প্রয়োজন

মাজহারুল মিচেল: [২] আধুনিক যুগে ক্লোজড সার্কিট টেলিভিশনের (সিসিটিভি) ব্যাবহার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সেই সঙ্গে বেড়েছে এর সংরক্ষণের চিন্তা। এর সমাধান হিসেবে বাজারে এসেছে হার্ড ডিস্ক ড্রাইভের (এইচডিডি)। পাওয়া যাবে নানা সুবিধা।

[৩] ২৪/৭ মনিটরিং: নজরদারি এইচডিডিতে ক্রমাগত চালানোর জন্য ডিজাইন করা হয়েছে, যাতে ভিডিওগুলি ধারাবাহিকভাবে ২৪/৭ রেকর্ড করা হয় তা নিশ্চিত করতে সহায়তা করে। হার্ড ড্রাইভে ১৮০টিবি প্রতি বছর পর্যন্ত রেকর্ড করা যায়।

[৪] ক্রিস্টাল ক্লিয়ার ভিডিও সুবিধা: এইচডিডিতে স্ট্রিমের দ্রুত ক্যাপচার এবং খুব উচ্চ-মানের ভিডিওর উচ্চ-ক্ষমতা সঞ্চয় করার অনুমতি দেয়। ফ্রেম লসসহ ভিডিও রেকর্ড করতে পারে এবং পিসি ড্রাইভে সঞ্চিত ভিডিওগুলির তুলনায় উচ্চ-মানের, তীক্ষ্ণধারী ৪কে ভিডিও তৈরি করতে পারে।

[৫] ভারী কাজের চাপ প্রক্রিয়া করার ক্ষমতা: এইচডিডিতে ৯০% স্টোরেজ এবং ১০% পর্যালোচনা এবং রিপ্লে ডেটা করা হয়। 

[৬] টেকসই সমাধান: আইচডিডিতে সাধারণ কম্পিউটার ড্রাইভের তুলনায় কম শক্তি খরচ করে। এটিতে শক্তি কম লাগে বলে উচ্চ তাপমাত্রা উৎপাদন হয়না। সম্পাদনা:তারিক আল বান্না 

  • সর্বশেষ
  • জনপ্রিয়