শিরোনাম
◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত

প্রকাশিত : ২৫ মার্চ, ২০২৩, ০৫:১৫ বিকাল
আপডেট : ২৬ মার্চ, ২০২৩, ১১:০১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মদ চোর যখন কুমির!

ডেস্ক নিউজ: দৈনন্দিন জীবনের ব্যস্ততা থেকে স্বস্তি পেতে সাফারি বনাঞ্চলে গেছেন একদল পর্যটক। সঙ্গে ছিলো নানা রকমের খাবার ও ঠান্ডা মদের বোতল। কিন্তু চোখের সামনে দিয়ে সে মদ নিয়ে চলে গেলেও এক কুমির। তাকিয়ে তাকিয়ে দেখা ছাড়া আর কিছু করার রইল না তাদের। এনডিটিভি। 

কারণ, এ মদ কোনো মানুষ চুরি করেনি, করেছে এক কুমির। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার একটি সংরক্ষিত সাফারিতে বনভোজনে গিয়ে এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছেন ক’জন ভ্রমণপিপাসু।

লেটেস্ট সাইটিংস নামের একটি ভ্রমণবিষয়ক কোম্পানি তাদের ফেসবুক পেজে এই ভিডিও পোস্ট করে। ভিডিওতে দেখা যায়, জলাশয় থেকে ডাঙায় উঠে আসে একটি কুমির। কারো কোনো কিছুর ক্ষতি না করেই মদের বাক্সটি ধরে ফেলে এবং সেটি মুখে নিয়েই ফিরে যায় জলাশয়ে। জোহানেসবার্গ থেকে মাত্র আড়াই ঘণ্টা দূরে এবং ওয়াটারবার্গ পর্বতমালার পাদদেশে অবস্থিত রিটস্প্রুট প্রাইভেট লজে ঘটনাটি ঘটেছে।

৭০ বছর বয়সি অবসরপ্রাপ্ত রোয়েনা মোল্ড ও ডেভউট ওলহুটার ওই লজে ঘুরতে যান। সেখানে তারা ছোটখাটো বনভোজনের আয়োজন করেন। সবই ঠিক চলছিল এরইমধ্যে পানি থেকে উঠে আসে সেই কুমির।

কুমিরকে সবসময় বিপজ্জনক প্রাণী হিসেবেই বিবেচনা করা হয়। তাই রোয়েনা মোল্ড জানান, তাদের সামনে আসা কুমিরের আচরণে তাই বেশ হতবাকই হয়েছেন তারা। তিনি বলেন, আসলে আমাদের ধারণার বিপরীতেও আচরণ করতে পারে প্রাণীরা। সম্পাদনা: জেরিন 

জেএ/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়