শিরোনাম
◈ ইরানের ইস্পাহান ও তাব্রিজে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত ◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২২, ০৫:৪১ বিকাল
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২২, ০৫:৪১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ থাইল্যান্ড  

নারী টি২০ বিশ্বকাপ

মাকসুদ রহমান: আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাছাই পর্বে প্রথম সেমিফাইনালে শুক্রবার রাত ৯টায় থাইল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এর আগে বিকাল ৫টায় প্রথম সেমিফাইনালে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে জিম্বাবুয়ে। ক্রিকইনফো

এছাড়াও পঞ্চম স্থান নির্ধারণী খেলায় বিকাল পাঁচ সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে লড়বে স্কটল্যান্ড আর সপ্তম স্থান নির্ধারণী খেলায় মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি। 

বাছাই পর্বে নিজেদের প্রথম দুই খেলায় আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডকে হারিয়ে আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছিলো বাংলাদেশ। অপর দিকে থাইল্যান্ড স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে টুর্নামেন্ট শুরুর পর নিজেদের দ্বিতীয় খেলায় জিম্বাবুয়ের কাছে হেরে হোচট খায়। পরে নিজেদের তৃতীয় ও শেষ খেলায় পাপুয়া নিউগিনিকে ১২ রানে হারিয়ে বি গ্রুপ থেকে রানার আপ হয়ে সেমিফাইনাল নিশ্চিত করে থাইল্যান্ড।  গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে যুক্তরাষ্ট্রের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক জ্যোতি। 

ব্যাটিংয়ে নেমে ইনিংসের চতুর্থ ওভারেই দলীয় ২০ রানে ওপেনার শামিমা সুলতানার উইকেট হারায় বাংলাদেশ। ১৭ বল খেলে মাত্র ১০ রান করেন তিনি। দ্বিতীয় উইকেটে ৯৯ বলে ১৩৮ রানের অবিচ্ছেদ্য জুঁটি গড়েন অধিনায়ক জ্যোতি ও মুর্শিদা খাতুন। এতে নির্ধারিত ২০ ওভারে ১ উইকেটে ১৫৮ রান করে বাংলাদেশ। ৬৪ বলে ৯টি চারের মারে ৭৭ রানের অপরাজিত থাকেন মুর্শিদা আর ৪০ বলে একটি ছক্কা ও ৬টি চারের মারে ৫৬ রানের অপরাজিত ইনিংস খেলেন নিগার সুলতান জ্যোতি। এদিন উভয় ব্যাটারই তাদের টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক হাকান।

জবাবে ব্যাটিংয়ে নেমে মাত্র ১২ রানেই তিন উইকেটে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে যুক্তরাষ্ট্র। তবে চতুর্থ উইকেটে ৯৫ বলে ৯১ রানের অবিচ্ছেদ্য জুঁটি গড়েন সিন্দু শ্রীহার্শা ও লিসা রামজিত। ৭১ বলে ৭৪ রানে অপরাজিত থাকেন মার্কিন অধিনায়ক শ্রীহার্শা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়