শিরোনাম
◈ আজ স্বল্প দূরত্বের কিছু যাত্রীবাহী ট্রেন চলাচল করবে: রেলওয়ে ◈ নাশকতাকারীদের ছাড় না দিতে প্রধানমন্ত্রীর কাছে জ্যেষ্ঠ সাংবাদিকদের দাবি ◈ কোটা আন্দোলনের তিন সমন্বয়কের সন্ধান মিলেছে ◈ জনমনে স্বস্তি ফিরে এলেই কারফিউ প্রত্যাহার: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ যে কোন সহিংস ঘটনার নিন্দা করে যুক্তরাষ্ট্র: ম্যাথু মিলার ◈ দুষ্কৃতিদের বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতার অনুরোধ পুলিশের ◈ ঢাকার বাইরের কারফিউ পরিস্থিতি ◈ দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক তাদের আইনের আওতায় আনা হবে: আইজিপি ◈ ১৮ থেকে ২০ জুলাই তিন দিনে ৯৯৯-এ সোয়া লাখ ফোন কল ◈ কতজন শিক্ষার্থী মারা গেছেন, জানতে সময় লাগবে: শিক্ষামন্ত্রী

প্রকাশিত : ১০ জুলাই, ২০২৪, ০৩:২০ দুপুর
আপডেট : ১০ জুলাই, ২০২৪, ০৩:২০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের হেড কোচ হলেন গৌতম গম্ভীর

স্পোর্টস ডেস্ক: অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গৌতম গম্ভীর। ২০২৭ সালের ডিসেম্বর মাস পর্যন্ত দলটির তিন ফরম্যাটের কোচের দায়িত্ব পালন করবেন তিনি। গম্ভীরের দায়িত্ব শুরু হবে চলতি মাসের শেষ দিকে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে। -আনন্দবাজার

মঙ্গলবার (৯ জুলাই) ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বিবৃতিতে এই ঘোষণা দেওয়া হয়। কোচ হয়ে সমাজিক যোগাযোগ মাধ্যমে গম্ভীর লেখেন, দেশের হয়ে খেলা আমার জীবনের সেরা সম্মান। আমার লক্ষ্য আগেও যা ছিল এখনই তাই। তা হল, দেশকে গর্বিত করা। ১৪০ কোটি ভারতীয়ের দায়িত্ব রয়েছে নীল জার্সিধারীদের কাঁধে। তাদের স্বপ্ন সত্যি করার জন্য যেটা দরকার সেটাই করব।

বোর্ড সচিব জয় শাহ বিবৃতিতে বলেছেন, গৌতম গম্ভীর একজন লড়াকু প্রতিযোগী এবং অসাধারণ কৌশল তৈরি করে। আশা করি কোচ হিসাবেও একই রকম মানসিকতা এবং নেতৃত্ব নিয়ে আসবে। ক্রিকেটারদের মধ্যে থেকে সেরাটা বার করে আনবে, এ ব্যাপারে নিশ্চিত। আমি আত্মবিশ্বাসী যে গম্ভীরের অধীনে দল নতুন উচ্চতায় আরোহণ করবে।

গত মাসে শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে ভারতের কোচের দায়িত্ব শেষ করেন রাহুল দ্রাবিড়। কিংবদন্তি এই ব্যাটার নতুন করে চুক্তির মেয়াদ বাড়াতে রাজি না হওয়ায় গত মে মাসে নতুন হেড কোচের জন্য বিজ্ঞপ্তি দেয় বিসিসিআই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়