শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২৩ জুন, ২০২৪, ০৭:০৫ বিকাল
আপডেট : ২৩ জুন, ২০২৪, ০৭:০৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চীনকে হারিয়ে এএইচএফ কাপের টানা দ্বিতীয়বার শিরোপা জিতলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: জুনিয়র এএইচএফ কাপ হকির ফাইনালে চীনের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। অনূর্ধ্ব-২১ এই টুর্নামেন্টে নির্ধারিত সময়ের মধ্যেই ৪-২ গোলে চীনকে হারিয়ে টানা দ্বিতীয় বার শিরোপা ঘরে  তুলেছে লাল-সবুজের প্রতিনিধিরা। গত আসরে স্বাগতিক ওমানের বিরুদ্ধে টাইব্রেকারে হারিয়ে প্রথমবার শিরোপা জিতেছিল বাংলাদেশ।

রোববার (২৩ জুন) সিঙ্গাপুরে অনুষ্ঠিত আসরে চীনের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতার মধ্যে পড়তে হয়েছে বাংলাদেশের। প্রথম কোয়ার্টারে গোল করতে না পারলেও দ্বিতীয় কোয়ার্টারে বাংলাদেশ তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। ২২-২৭ মিনিটের মধ্যে হাসান দু’টি ফিল্ড গোল ও আমিরুল পেনাল্টি কর্নার থেকে গোল করেন।

বিরতির পর ৩৩তম মিনিটে চীনের জিয়া লং ফিল্ড গোল করেন। আট মিনিট পর পেনাল্টি কর্নার থেকে চেন আরেকটি গোল করলে খেলায় তীব্র প্রতিদ্বন্দ্বিতা ফিরে আসে। চীনে সমতা আনার আগেই ৫৩তম মিনিটে জয় ফিল্ড গোল করে ব্যবধান বাড়িয়ে ৪-২ করেন। ম্যাচের বাকি সাত মিনিট আর কোনো গোল না হওয়ায় বাংলাদেশ টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ট্রফি স্পর্শ করে।

মূলত জুনিয়র এএইচএফ কাপ এশিয়া কাপের বাছাই। এশিয়ার হকিতে পিছিয়ে থাকা দেশগুলো এতে অংশ নেয়। বাংলাদেশ বরাবরই এই টুর্নামেন্টে ফাইনাল খেলেই জুনিয়র এশিয়া কাপ নিশ্চিত করে। এশিয়া কাপে ভারত, পাকিস্তান, কোরিয়ার মতো শক্তিশালী দলের বিপক্ষে আর শেষ পর্যন্ত লড়াই করতে পারে না।

এবার বাংলাদেশ হকি ফেডারেশন অনেক প্রতিবন্ধকতার মধ্যে নারী ও পুরুষ দলকে সিঙ্গাপুরে টুর্নামেন্ট খেলতে পাঠিয়েছে। সিঙ্গাপুরেও বাংলাদেশের দুই দল অনেক প্রতিবন্ধকতার সম্মুখীন হয়েছে। শত সমস্যা দূরে ঠেলে শেষ পর্যন্ত দুই দলই সফল হয়ে দেশে ফিরছে।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়