শিরোনাম
◈ তিস্তায় নৌকাডু‌বিতে শিশু নিহত ◈ নৌকাডুবিতে নিখোঁজ অভিবাসীর খোঁজে তল্লাশি চালাচ্ছে ইতালির কোস্টগার্ড ◈ উড়তে থাকা যুক্তরাষ্ট্রকে মাটিতে নামিয়ে আনলো দক্ষিণ আফ্রিকা ◈ ১৪ দিনে রেমিট্যান্স এলো ১৬৪ কোটি ডলার ◈ শরীয়তপুরে চেম্বার থেকে আইনজীবীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ◈ বিশ্বকাপের সুপার এইট শুরু, শুক্রবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ   ◈ সেনাবাহিনী প্রধানের ৯, ১৭ ও ৩৩ পদাতিক ডিভিশনে বিদায়ী দরবার ◈ নরেন্দ্র মোদির আমন্ত্রণে শেখ হাসিনা শুক্রবার দিল্লি যাচ্ছেন, ২২ জুন শীর্ষ বৈঠক ◈ দেশ ছাড়িনি, চিকিৎসার জন্য সিঙ্গাপুরে আছি: আছাদুজ্জামান মিয়া  ◈ আগ্রাসনের বিরুদ্ধে উত্তর কোরিয়া-রাশিয়া একে অপরকে সাহায্য করবে, কৌশলগত অংশীদারত্ব চুক্তি সই

প্রকাশিত : ১১ জুন, ২০২৪, ০২:৩৪ দুপুর
আপডেট : ১১ জুন, ২০২৪, ০২:৩৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চাম্পিয়ন্স ট্রফি 

১৯ ফেব্রুয়ারি শুরু করতে চায় পাকিস্তান

শামীম হাসান: আগামী বছরের ১৯ ফেব্রুয়ারি থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের প্রস্তাব করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ৯ মার্চ ফাইনাল রেখে তিনটি ভেন্যুতে এই টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব করেছে দেশটি। 

পাকিস্তান ক্রিকেট বোর্ড করাচি, রাওয়ালপিন্ডি ও লাহোরকে ভেন্যু হিসেবে নির্বাচিত করেছে। উদ্বোধনী ম্যাচ ও একটি সেমিফাইনালের পাশাপাশি তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরে। ফাইনালসহ লাহোরে সাতটি ম্যাচ আয়োজনের প্রস্তাব করা হয়েছে। রাওয়ালপিন্ডির ভাগে পড়েছে এক সেমিফাইনালসহ পাঁচ ম্যাচ।

আইসিসি'র কয়েকজন কর্মকর্তা এরই মধ্যে পাকিস্তানের ভেন্যুগুলো পরিদর্শন করেছে। তারা নিরাপত্তার বিষয়টি পরিদর্শন করেছে।

পাকিস্তান সর্বশেষ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন করেছিল ১৯৯৬ সালে। এরপর একাধিকবার টুর্নামেন্ট আয়োজন করতে চাইলেও ভারতের অসহযোগিতায় তারা সম্ভব হয়নি। 

পাকিস্তানের প্রস্তাবিত সময় যদি চূড়ান্ত হয় তাহলে টুর্নামেন্টের শেষ দিকের কিছু ম্যাচ রোজা সময় পড়বে। গত বছরের পাকিস্তান সুপার লিগের কিছু ম্যাচ রোজার শেষ দিকে করতে হয়েছিল। সে সময় দর্শক খরায় ভুগতে হয়েছিল। এ সব চিন্তা করে কিছু ম্যাচ রাত ৯টায় শুরু করার পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু ওয়ান ডে ম্যাচ রাত ৯টায় শুরু করে শেষ করাটা কঠিন ব্যাপার। ফলে সে পরিকল্পনা থেকে সরে আসতে হয়।

ভারতের সব ম্যাচ লাহোরে রাখা হয়েছে। ভারত টুর্নামেন্টে অংশ নিলে একটা ম্যাচের ভেন্যু পরিবর্তন করার দরকার হবে। কেননা ভারত সেমিফাইনালে উঠলে সে ম্যাচকে লাহোরে আনতে হবে। রাজনৈতিক কারণে ২০০৮ সালে পাকিস্তানে অনুষ্ঠিত এশিয়া কাপের পর ভারত আর পাকিস্তানে যায়ীন। ২০১২-১৩ মৌসুমে পাকিস্তানের ভারত সফরের পর আর কোনো দ্বিপাক্ষিক সিরিজ হয়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়