শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৬ মে, ২০২৪, ০৪:৫০ দুপুর
আপডেট : ১৬ মে, ২০২৪, ০৪:৫০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অবসরের ঘোষণা দিলেন ভারতীয় ফুটবলার সুনীল ছেত্রী

স্পোর্টস ডেস্ক: ভারতীয় ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড় বলা হয় সুনীল ছেত্রীকে। ২০০৫ সালে কলকাতার মাঠ মেন ইন ব্লুতে অভিষেক হয়েছিল তার। এবার সেই কলকাতার একই ভেন্যুতে কুয়েতের বিরুদ্ধে ম্যাচ খেলে অবসর নিবেন সুনীল। আগামী ৬ জুন শেষ ম্যাচ খেলে ভারতের জার্সি তুলে রাখবেন এই কিংবদন্তি।

বৃহস্পতিবার (১৬ মে) সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও পোস্ট করে নিজের অবসরের বিষয়টি নিশ্চিত করেন সুনীল ছেত্রী। ভিডিওতে তিনি বলেন, গত ১৯ বছরের স্মৃতি ও অনুভূতি বলতে গেলে, দায়িত্বের চাপ ও দারুণ আনন্দের এক সমন্বয় ছিল। ব্যক্তিগতভাবে কখনোই ভাবিনি যে দেশের হয়ে এতগুলো ম্যাচ খেলেছি বা এই করেছি সেই করেছি, ভালো বা খারাপ করেছি। তবে পরের ম্যাচটিই আমার শেষ ম্যাচ।

এই সুপার স্টার আরো বলেন, সত্যিকার অর্থেই আমার বিচরণ ছিল স্বপ্নের জগতে এবং দেশের হয়ে খেলতে পারার ধারেকাছে আর কিছু নেই। তৃতীয় রাউন্ডে যেতে হলে এই ম্যাচে তিন পয়েন্ট দরকার আমাদের। খুবই গুরুরত্বপূর্ণ ম্যাচ আমাদের জন্য। তবে আমি কোনো চাপ অনুভব করছি না। জানি, জাতীয় দলের সঙ্গে এই ১৫-২০ দিনের অনুশীলন ও কুয়েতের বিপক্ষে ম্যাচটিই আমার শেষ। আমি নিশ্চিত যে, এখন স্রেফ উপভোগ করব এবং নিজের সবটুকু উজাড় করে দেব। -যমুনা

এখন পর্যন্ত ভারতের হয়ে ১৫০টি ম্যাচ খেলেছেন সুনীল। দ্বিতীয় স্থানে থাকা বাইচুং ভুটিয়া খেলেছেন ৮৮ ম্যাচ। আন্তর্জাতিক ফুটবলে সুনীলের গোল ৯৪টি। ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার আই এম ভিজায়ানের গোল ৩২টি। 

এই পরিসংখ্যানই তাকে দাড় করেছে বিশ্ব ফুটবলের কিংবদন্তিদের পাশে। আন্তর্জাতিক ফুটবল ইতিহাসের চতুর্থ সর্বোচ্চ গোলস্কোরার তিনি। তার চেয়ে বেশি গোল করেছেন কেবল ক্রিশ্চিয়ানো রোনালদো (১২৮), ইরানের আলি দাইয়ি (১০৮) ও লিওনেল মেসি (১০৬)।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়