শিরোনাম
◈ ১৫৬ উপজেলায় ভোট আজ ◈ সংসদ সদস্য আজিমের অবস্থান জেনেছে ভারত পুলিশ ◈ বিধ্বস্ত হওয়ার আগে হেলিকপ্টারে কী করছিলেন ইরানের প্রেসিডেন্ট প্রকাশ্যে ‘শেষ’ ভিডিও ◈ সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে ফাটল, প্লেন চলাচলে বিঘ্ন ◈ ইসরায়েলি প্রধানমন্ত্রী ও হামাস প্রধানের বিরুদ্ধে আইসিসিতে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন ◈ নিরপেক্ষতা ক্ষুণ্ন হওয়ায় দুই ওসিকে প্রত্যাহার করলো ইসি  ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর শোক ◈ বাণিজ্য প্রতিমন্ত্রীকে কঠোরভাবে বাজার তদারকির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ◈ প্রতি বছর এপ্রিলের গরম ৪০ ডিগ্রি ছাড়াবে, বলছে রিপোর্ট

প্রকাশিত : ১০ মে, ২০২৪, ০২:০৬ দুপুর
আপডেট : ১০ মে, ২০২৪, ০২:১১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

 টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নতুন কোচ খুঁজতে বিজ্ঞপ্তি দিচ্ছে ভারত

ছবি: ঢাকা পোস্ট

স্পোর্টস ডেস্ক: গত বছর ওয়ানডে বিশ্বকাপের পর চুক্তির মেয়াদ শেষ হয়েছিল ভারতীয় দলের প্রধানকোচ রাহুল দ্রাবিড়ের। কিন্তু দলের প্রয়োজনে আগামী জুন পর্যন্ত তার মেয়াদ বৃদ্ধি করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ন্ত্রণকারী সংস্থা (বিসিসিআই)। ভারতের লক্ষ্য ছিল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের ভালো একটি রেজাল্ট এনে দিতে পারেন তিনি।

বর্ধিত চুক্তি অনুসারে রাহুলকে আর বেশিদিন পাচ্ছেন না রোহিত শর্মা-বিরাট কোহলিরা। বিশ্বকাপের পরপরই দলের দায়িত্ব থেকে অবসর নেওয়ার কথা রাহুলের। যে কারণে ভারতকে নামতে হবে নতুন কোচের সন্ধানে।

এরইমধ্যে নতুন কোচের খোজে বিজ্ঞপ্তি প্রকাশ করার কথা ভাবছে বিসিসিআই। সেটি আগামী কয়েকদিনের মধ্যেই প্রকাশ করা হতে পারে। বিষয়টি জানিয়েছেন বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ।

বৃহস্পতিবার মুম্বাইয়ে এক সংবাদ সম্মেলনে জয় শাহ বলেন, আমরা আগামী কয়েকদিনের মধ্যে আবেদনের (কোচ হওয়ার) জন্য আহ্বান জানাবো। রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হতে চলেছে। তিনি দায়িত্বে থাকতে চাইলে পুনরায় আবেদন করতে হবে। আমরা দীর্ঘমেয়াদী কোচ খুজছি তিন বছরের জন্য।

তবে এবারের নিয়োগে বিদেশি কোচের দিকে ঝোক ভারতীয় ক্রিকেট উপদেষ্টা কমিটির (সিএসি)। ফলে রাহুলের সঙ্গে চুক্তি নবায়নের মেয়াদ বাড়ানোর সম্ভাবনা অনেকটাই কমে যাবে।

এ বিষয়ে জয় শাহ বলেন, যদি সিএসি কোনো বিদেশি কোচ নিয়োগ করে তাহলে আমি সেই সিদ্ধান্তে কোনো ধরনের হস্তক্ষেপ করতে পারবো না। সূত্র: জাগোনিউজ

আগামী জুনে প্রধান কোচের সঙ্গে নির্বাচকের পদও খালি হবে। নতুন নির্বাচক নিয়োগে এরইমধ্যে কয়েকজনের ইন্টারভিউ নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন জয় শাহ। খুব শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়