শিরোনাম

প্রকাশিত : ০৬ মে, ২০২৪, ০৬:১০ বিকাল
আপডেট : ০৬ মে, ২০২৪, ০৬:১০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডিপিএলে মোহামেডানের উন্নতি, ১৫ বছর পর রানার্সআপ

স্পোর্টস ডেস্ক: ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) সবশেষ ২০০৭-৮ মৌসুমে শিরোপা জিতেছিল ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান। পরের বছর রানার্সআপ হয়েছিল তারা। তারপর ১৫ বছর কেটে গেলেও শিরোপার দেখা পায়নি দলটি। তবে লম্বা সময় পর সোমবার (৬ মে) বিকেএসপিতে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিরুদ্ধে ৫৩ রানের দারুণ জয়ে রানার্সআপ হয়েছে মোহামেডান।

ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ওয়াইসি সিদ্দিকী ও হাবিব মোল্লার বোলিংয়ে মোহামেডান ১৭৬ রানে অলআউট হয়ে যায়। সহজ এই লক্ষ্য তাড়া করতে নেমে মোহামেডানের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৫০ ওভার খেলায় ৩২.১ ওভারে ১২৩ রানে গুটিয়ে যায় গাজী গ্রুপ। দলের হয়ে মেহেদী মারুফ ও প্রীতম কুমারের ব্যাট থেকে আসে ২৩ রানের ইনিংস।

মোহামেডানের বোলারদের মধ্যে নাঈম হাসান তিনটি উইকেট শিকার করেছেন। এছাড়া মুশফিক হাসান, মেহেদী হাসান মিরাজ ও নাসুম আহমেদ একটি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে মোহামেডানও ব্যাটিং বিপর্যয়ে পড়ে। ৬৩ রানের মধ্যে টপ অর্ডারের চার ব্যাটারকে হারিয়ে বিপদে পড়ে তারা। মেহেদী হাসান মিরাজের ৪৪ রানের ইনিংসে ভর করে মোহামেডান কোনও রকমে ১৭৬ রানের পুঁজি পায়। মোহামেডানের ওপেনার রনি তালুকদারের ব্যাট থেকে আসে ৩৯ রান। শেষ দিকে নাঈম হাসান ৩২ বলে ২২ রান করে মোহামেডানের স্কোরকে দেড়শ পেরুতে ভূমিকা রাখে। সূত্র: বাংলা ট্রিবিউন

গাজীর বোলারদের মধ্যে ওয়াইসি ৪২ রানে নেন চারটি উইকেট। এছাড়া হাবিব মেহেদী নেন তিনটি উইকেট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়