শিরোনাম
◈ র‌্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়া হচ্ছে, এমন দাবি মিথ্যা: যুক্তরাষ্ট্র ◈ সিলেটে ফিলিং স্টেশনে আগুন ◈ শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ◈ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর প্রাণহানি চেষ্টার নিন্দা জানালেন শেখ হাসিনা ◈ শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন  ◈ আইনি সহায়তা দিতে ‘পরামর্শ কর্মকর্তা’ নিয়োগ দেবে সরকার ◈ মিঠাপানির ঝিনুকে উৎপাদিত মুক্তার গহনা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর  ◈ কোরবানিতে চাহিদার চেয়ে পশু বেশি: প্রাণিসম্পদ মন্ত্রী ◈ বাংলাদেশকে নিয়ন্ত্রণে রাখার জন্য ভারত সকল কার্যক্রম পরিচালনা করছে: মির্জা ফখরুল ◈ ক্যাসিনোহোতা সেলিম প্রধানের প্রার্থিতা বাতিল, দিতে হবে জরিমানা

প্রকাশিত : ২৯ এপ্রিল, ২০২৪, ০৫:৪৭ বিকাল
আপডেট : ২৯ এপ্রিল, ২০২৪, ০৫:৪৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মেয়েদের ক্রিকেটে উদ্বুদ্ধ করতে সিলেটের স্কুলে জ্যোতিরা 

স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ হার দিয়ে শুরু করেছে বাংলাদেশ নারী দল। সিরিজের দ্বিতীয় ম্যাচের আগে একদিন বিরতি। এই দিনেই শিক্ষার্থীদের মাঠে যাওয়ার আমন্ত্রণ জানানোর পাশাপাশি মেয়েদের ক্রিকেটে উদ্বুদ্ধ করতে সিলেটের তিনটি স্কুলে গিয়েছিলেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি, লেগ স্পিনার ফাহিমা ও পেসার মারুফা। সঙ্গে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উইমেনস উইংয়ের হেড অব অপারেশনস ও জাতীয় দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার।

সোমবার (২৯ এপ্রিল) আম্বরখানা গার্লস স্কুলের পর নিগাররা যান ব্লু বার্ড স্কুল অ্যান্ড কলেজ, এরপর আনন্দনিকেতনে। সব খানেই শিক্ষার্থীদের সিরিজ দেখার আমন্ত্রণ জানিয়েছেন হাবিবুল ও নিগার। সঙ্গে মেয়েদের ক্রিকেট খেলতে উৎসাহও দিয়েছেন। স্কুলের প্রধানের হাতে তুলে দেওয়া হয়েছে জাতীয় দলের সবার অটোগ্রাফ-সংবলিত জার্সি।

মেয়েদের ক্রিকেটে আনতে গেলে স্কুল অনেক বড় মাধ্যম বলে মনে করেন টাইগ্রেস কাপ্তান নিগার সুলতানা জ্যোতি। তিনি বলেন, তারা অনেক রোমাঞ্চিত ছিল। তারা খেলাটা অনুসরণ করে। আর এটা আমাদের জন্যও ভালো। কারণ বিসিবিও এটাই চায় মেয়েদের ক্রিকেট নিয়ে প্রচার-প্রসার যত বাড়ানো যায়। এটা স্কুল থেকেই শুরু করতে হবে। আমিও কিন্তু স্কুল ক্রিকেট থেকেই শুরু করেছি। স্কুলের মেয়েরা যত আগ্রহী হবে, ততই মেয়েদের ক্রিকেট সমৃদ্ধ হবে।

মাঠে কিংবা মাঠের বাইরে অধিনায়কত্বের মূলমন্ত্র কী আনন্দনিকেতনে শিক্ষার্থীদের এমন কয়েকটি প্রশ্নের উত্তরও দিয়েছেন নিগার। শুধু ক্রিকেট নয়, স্কুলের ক্লাস ক্যাপ্টেন হতে গেলেও যে সবার সঙ্গে সম্পর্ক ভালো রাখতে দিয়েছেন পরামর্শ। সূত্র: প্রথম আলো

নারী উইংয়ের চেয়ারম্যান হাবিবুল বাশার বলেন, আমরা চাই সব সেক্টর থেকে মেয়েরা খেলতে আসুক। ভিতটা যদি আরও একটু শক্ত করতে পারি, তাহলে আমরা এগিয়ে যাব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়