শিরোনাম
◈ রাজনীতি নিয়ে কোনো আলাপ করেননি ডোনাল্ড লু: তথ্য প্রতিমন্ত্রী ◈ রাবি ছাত্রলীগের চার নেতা বহিষ্কার ◈ র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে জাস্টিস ডিপার্টমেন্টকে সুপারিশ করা হবে: ডোনাল্ড লু ◈ সুশীল সমাজের সঙ্গে বৈঠক করেছেন সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ◈ ঢাকার ২৬টি হোটেল-রেস্তোরাঁয় পুলিশ সদস্যদের জন্য মূল্য ছাড়  ◈ ‘জেনোসাইড জো’: যেভাবে যুক্তরাষ্ট্রের বিক্ষোভ বাইডেনের পুনর্নির্বাচনকে হুমকির মুখে ফেলতে পারে ◈ গ্রিন ক্লাইমেট ফান্ড দেশের ওপর ঋণের বোঝা বাড়াচ্ছে: টিআইবি ◈ তাসকিনকে সহ অধিনায়ক করে বিশ্বকাপে বাংলাদেশ দল ঘোষণা ◈ আজ ঘরে ফিরবেন এমভি আবদুল্লাহর ২৩ নাবিক ◈ মৃত্যুদণ্ডপ্রাপ্তদের কনডেম সেল নিয়ে  রায়ের বিরুদ্ধে আপিল করবে রাষ্ট্রপক্ষ

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২৪, ০৭:২০ বিকাল
আপডেট : ২৮ এপ্রিল, ২০২৪, ১১:৫১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের কাছে হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

আহমেদ ফয়সাল: ঘরের মাঠে ভারত নারী দলকে দেড়শর আগে আটকে রেখেছিলো বাংলাদেশ নারী দলের বোলাররা। সিলেটের ব্যাটিং সহায়ক উইকেটে লক্ষ্যটা ছিল মাঝারি। কিন্তু সেটা তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগ্রেসরা। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ফিফটির করলেও ম্যাচে ফিরতে পারেনি বাংলাদেশ।

রোববার (২৮ এপ্রিল) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের পুঁজি পায় ভারত। জবাবে খেলতে নেমে ৮ উইকেট হারিয়ে ১০১ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। ফলে ৪৪ রানের এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো সফরকারীরা। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ বলে ৫১ রান করেছেন জ্যোতি।

১৪৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলে বাউন্ডারি হাঁকিয়ে শুরু করেছিলেন দিলারা আক্তার। পরের বলেই ফিরেছেন সাজঘরে। সেই থেকে শুরু টাইগ্রসদের আসা-যাওয়ার মিছিল।

৩০ রান তুলতেই সাজঘরে ফেরেন টপ অর্ডারের চার ব্যাটার। শঙ্কা দেখা দেয় অলআউটের। তবে অধিনায়ক জ্যোতি এক প্রান্ত আগলে রেখে দলকে টানেন। তবে কেউ তাকে যোগ্য সঙ্গ দিতে পারেনি। শেষ পর্যন্ত তার ৫১ রানের ইনিংসে কোনরকমে ১০০ রান পার করে বাংলাদেশ।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ফারিহার বলে সেট হতে পারেনি ওপেনার স্মৃতি মান্দানা। ৯ রান করে বোল্ড হন তিনি। তবে দারুণ ব্যাটিং করেছেন আরেক ওপেনার শেফালি ভর্মা। ২২ বলে ৩১ রান করেছেন এই ওপেনার। ভারতের মিডল অর্ডার ব্যাটাররাও রানের দেখা পেয়েছেন। ইয়াস্তিকা ভাটিয়া করেছেন ২৯ বলে ৩৬ রান। চারে নেমে অধিনায়ক হারমানপ্রীত করেছেন ২২ বলে ৩০ রান। তাছাড়া রিকা ঘোষের ব্যাট থেকে এসেছে ২৩ রান।

বাংলাদেশের হয়ে ২৩ রানে ৩ উইকেট শিকার করেছেন রাবেয়া খান। ১৩ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন মারুফা আক্তার। এছাড়া ফাহিমা খাতুন ও ফারিহা তৃষ্ণা একটি করে উইকেট নেন।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়