শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ২৫ এপ্রিল, ২০২৪, ০৮:২৭ রাত
আপডেট : ২৫ এপ্রিল, ২০২৪, ০৮:২৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অস্ট্রেলিয়ায় ক্রিকেটে খেলতে যাচ্ছেন জামালপুরের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব 

খাদেমুল বাবুল, জামালপুর: [২] জামালপুরের দেওয়ানগঞ্জের  বিশেষ শিক্ষা বিদ্যালয় প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থী (প্রতিবন্ধী) শিহাব মিয়া ক্রিকেটে খেলতে শিগগিরই যাচ্ছেন সুদূর অস্ট্রেলিয়ায় ।

[৩] সে উপজেলার সদর দেওয়ানগঞ্জ ইউনিয়নের খড়মা নয়াপাড়া গ্রামের মৃত সুরুজ আলীর ছেলে। বৃদ্ধ মা ও তিন ভাইয়ের সংসারে দুই ভাই স্বাভাবিক জীবনের মানুষ ও দিনমজুর। শিহাবের ডান হাতের কোনো আঙ্গুল নেই। বাম হাতেই কাজকর্ম লেখালেখি, খেলাধুলা এবং কম্পিউটার চালায় সে । এইচএসসি পাশ করে এখন সম্পূর্ণ বেকার জীবন যাপন করছে শিহাব ।

[৪] শিহাবকে দেখলে কারো মনেই হবে না তিনি একজন প্রতিবন্ধী। স্থানীয় দেওয়ানগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাশ করেছেন।

[৫] দেওয়ানগঞ্জ বিশেষ শিক্ষা বিদ্যালয়ের (প্রতিবন্ধী) প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম জানান, শিহাব আমার স্কুলের একজন শিক্ষার্থী ছিলো। সে খুব ভালো ছেলে। লেখাপড়া খেলাধুলার প্রতি তার খুব আগ্রহ রয়েছে। তার ডান হাতের কোনো আঙ্গুল না থাকলেও বাম হাতে খেলে স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে খেলাধুলায় অংশ নিয়ে যথেষ্ঠ সুনাম অর্জন করেছে।

[৬] প্রধান শিক্ষক জানান, ২০২১ সালে অবাক বাংলাদেশ লিমিটেড ক্রিকেট দলের সদস্য হিসেবে ভারতে হায়দরাবাদে খেলায় অংশ নেয় শিহাব। ওই খেলায় বাংলাদেশ চ্যাম্পিয়ান হয়। ২০২৩ সালে স্পেশাল অলিম্পিক আয়োজিত ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয় স্থান লাভ করে সে । বর্তমানে সুদূর অস্ট্রেলিয়ায় বাংলাদেশ দলের সাথে ক্রিকেট খেলায় অংশ নিতে প্রস্তুতি গ্রহণ করছে শিহাব।

[৭] প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম আরো জানান, ২৫ এপ্রিল বৃহস্পতিবার শিহাব জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ জাহিদ হাসান প্রিন্সের কার্যালয়ে গিয়ে দোয়া চান। এ সময় তার সাথে ছিলেন প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম,  স্কুলের প্রধান উপদেষ্টা সাংবাদিক খাদেমুল ইসলাম প্রমুখ । সম্পাদনা: সঞ্চয় বিশ্বাস

প্রতিনিধি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়