শিরোনাম

প্রকাশিত : ২৪ এপ্রিল, ২০২৪, ০৩:২৬ দুপুর
আপডেট : ২৪ এপ্রিল, ২০২৪, ০৩:২৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশ দলের স্পিন বিভাগে পার্থক্য তৈরি করতে এসেছি: মুশতাক আহমেদ

স্পোর্টস ডেস্ক: কিছু দিন আগে বাংলাদেশ দলের নতুন স্পিন বোলিং কোচ হিসেবে পাকিস্তানি লেগস্পিনার মুশতাক আহমেদকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার বাংলাদেশে পা রাখেন নতুন বোলিং কোচ। এর পর মঙ্গলবার বিসিবি কার্যালয়ে আসেন মুশতাক। সেখানেই বাংলাদেশের ক্রিকেটের স্পিন বিভাগে পার্থক্য তৈরি করার কথা বলেন এই পাকিস্তানি কিংবদন্তি ক্রিকেটার।

টাইগার দলের সঙ্গে যুক্ত হওয়ার সময় বিসিবির প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, মুশফিকুর রহিমের সঙ্গে আলাপকালে তাকে জড়িয়ে ধরেছেন মুশতাক। অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সঙ্গেও করমর্দন করেন। মুমিনুল হক, তাইজুল ইসলামরাও উপস্থিত ছিলেন সেখানে। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গেও সাক্ষাৎ করেন তিনি।

কোচ-খেলোয়াড়দের সঙ্গে আলাপের ফাঁকে নতুন কোচকে বাংলাদেশ দলের অনুশীলনের কিট হাতে তুলে দেন ক্রিকেট অপারেশন্সের সহকারী ম্যানেজার শাহরিয়ার নাফিস। জিম্বাবুয়ে সিরিজ দিয়েই শুরু হবে মুশতাকের অভিযান।

তবে টাইগারদের সঙ্গে কাজ করার পরিকল্পনা নিয়ে মুশতাক বলেন, আমি এখানে স্পিন বিভাগে একটি পার্থক্য তৈরি করতে এসেছি। আমার জ্ঞান তরুণ এবং সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে ভাগ করতে পারি। আশা করি আমরা একটি পার্থক্য করতে পারব। তরুণরা খুবই প্রতিভাবান ক্রিকেটার। তাই আমরা তাদের কাছে আমাদের অভিজ্ঞতা তুলে দিতে পারি। আমি বিশ্বাস করি তারা খুবই প্রতিভাবান। তারা যেকোনো দলকে চ্যালেঞ্জ করতে পারে। -দ্য ডেইলি স্টার

কাজটা চ্যালেঞ্জিং তবুও দায়িত্ব নিচ্ছেন মুশতাক। এ বিষয়ে তিনি বলেন, এটা খুবই চ্যালেঞ্জিং। কোচিং দক্ষতার দৃষ্টিকোণ থেকে এটা বিশ্বের বাকি অংশ থেকে সম্পূর্ণ আলাদা। আপনাকে মানিয়ে নিতে হবে এবং খুবই সক্রিয় হতে হবে। মূলত ক্রিকেট বুঝতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়