শিরোনাম
◈ স্কুলের টয়লেটে আটকা শিশু, ৬ ঘণ্টা পর বের হতে সক্ষম  ◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন

প্রকাশিত : ২৩ এপ্রিল, ২০২৪, ০৪:৩৫ দুপুর
আপডেট : ২৩ এপ্রিল, ২০২৪, ০৪:৩৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্যারিস অলিম্পিকের আগে জার্মানিতে অনুশীলনে যাচ্ছেন শুটাররা

স্পোর্টস ডেস্ক: আগামী জুলাই মাসের শেষ সপ্তাহে পর্দা উঠছে প্যারিস অলিম্পিকের। এই ক্রীড়া আসরটির প্রস্তুতি হিসেবে বাংলাদেশের শুটাররা মে মাসে জার্মানির হ্যানোভারে যাবেন। সেখানে দুই সপ্তাহ অনুশীলনের পাশাপাশি স্থানীয় প্রতিযোগীতামূলক খেলায় অংশগ্রহণ করবেন শুটাররা।

বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু বলেন, প্যারিস অলিম্পিকের জন্য ২ জন এয়ার রাইফেল (শায়রা ও রবিউল) আবেদন করা হয়েছে। আমাদের শুটাররা ভালো করার জন্যই জার্মানিতে পাঠানো হচ্ছে। শায়রা ও রবিউলের পাশাপাশি আরো দুইজন সম্ভাবনাময়ী শুটার জিদান ও জ্যোতি জার্মানি যাবে।

হ্যানোভারে দুই সপ্তাহের শুটিং নিয়ে অপু বলেন, জার্মানিতে উন্নত সুযোগ সুবিধার পাশাপাশি চুলচেরা বিশ্লেষণও হয়। এর আগে জার্মানিতে গিয়ে আমাদের এক শুটারের স্কোরের ধারাবাহিকতা না থাকার পেছনে চোখের সমস্যা ধরা পড়েছিল। আশা করি এই বার দুই সপ্তাহের উন্নত অনুশীলন অলিম্পিকে শুটারদের পারফরম্যান্স বৃদ্ধি করবে।

২ মে বাংলাদেশের ৪ শুটার, বিদেশি কোচের জার্মান দূতাবাসে অ্যাপয়েন্টমেন্ট রয়েছে। ১৬ মে হ্যানোভারে যাওয়ার সম্ভাব্য সুচি চার রাইফেল শুটারের।

শুটিং ফেডারেশন অলিম্পিকের প্রস্তুতি ও সদ্য সমাপ্ত ব্রাজিলের টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য শুটিং ফেডারেশন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কাছে কোটি টাকার সহায়তা চেয়ে বাজেট দিয়েছিল। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন ইতোমধ্যে ১০ লাখ টাকা দিয়েছে শুটিং ফেডারেশনকে।

প্যারিস অলিম্পিক অংশগ্রহণের জন্য বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির কাছে ওয়াইল্ড কার্ডের জন্য ৬ জন ক্রীড়াবিদের নাম পাঠিয়েছেন। এর মধ্যে রয়েছেন দুই শুটার শায়রা আরেফিন ও রবিউল ইসলাম। দুই জন গলফার সিদ্দিক ও জামাল, বক্সার সেলিম ও একজন আরচার হাকিম আহমেদ রুবেল।

এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়