শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ১৮ এপ্রিল, ২০২৪, ০২:২৯ দুপুর
আপডেট : ১৮ এপ্রিল, ২০২৪, ০২:২৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্টকে নিয়োগ দিয়েছে যুক্তরাষ্ট্র

স্পোর্টস ডেস্ক: দেড় মাস পরই ঘরের মাঠে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। তাই ভালো কিছু করার লক্ষ্যে প্রধান কোচ হিসেবে অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটারকে নিয়োগ দিয়েছে যুক্তরাষ্ট্র। তার নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন। নতুন দায়িত্ব পেয়ে ল এর প্রথম কাজ বাংলাদেশের বিরুদ্ধে।

এর আগে স্টুয়ার্ট ল বাংলাদেশ (২০১১-১২) ও ওয়েস্ট ইন্ডিজের (২০১৭-১৮) সেশনে প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। শ্রীলঙ্কা ও আফগানিস্তানের কোচ হিসেবেও দায়িত্ব সামলেছেন তিনি। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন ল। তার অধীনেই ২০১২ সালে প্রথমবার এশিয়া কাপের ফাইনালে ওঠে বাংলাদেশ।

ঘরের মাঠে টাইগারদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে যুক্তরাষ্ট্র। তারপর জুনে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সহ আয়োজক হিসেবে যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যালেঞ্জ। -প্রথম আলো

অস্ট্রেলিয়ার হয়ে ৫০টি ম্যাচ খেলা স্টুয়ার্ট ল নিজেও সেই চ্যালেঞ্জের কথা মাথায় রাখছেন। ৫৫ বছর বয়সী এই কোচ বলেছেন, এই সময়ে যুক্তরাষ্ট্রের দায়িত্ব পাওয়া আমার জন্য রোমাঞ্চকর একটি সুযোগ। যুক্তরাষ্ট্র সহযোগী দেশগুলোর মধ্যে অন্যতম শক্তিশালী একটি দল। ফলে আমার বিশ্বাস আগামীতে শক্তিশালী একটি দল গঠন করতে পারবো। বাংলাদেশ সিরিজের জন্য প্রস্তুতি নেওয়াই হবে প্রথম কাজ, এরপর ঘরের মাঠে বিশ্বকাপে লক্ষ্য ঠিক করতে হবে, যেটা অনেক বড় বিষয়।

এফএ/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়