শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ০৩:০৫ দুপুর
আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ০৩:০৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পিলখানার হত্যাকাণ্ডের পেছনের সত্যি মানুষ জানতে চায়: মঈন খান

রিয়াদ হাসান: [২] বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, দ্বিতীয় মহাযুদ্ধেও এমন কোনো ঘটনা ঘটেনি যেখানে একসঙ্গে ৫৭ জন অফিসার প্রাণ দিয়েছেন। এই ঘটনাটি কীভাবে ঘটেছে, এই ঘটনা যবনিকার পেছনে কী ছিল আজকে বাংলাদেশের মানুষ সেই সত্যি জানতে চায়।

[৩] রোববার (২৫ ফেব্রুয়ারি) বনানী সামরিক কবরস্থানে শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ নিবেদনের পর এসব কথা বলেন তিনি। এ সময় ড. মঈন খানের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল বনানী সামরিক কবরস্থানে পিলখানা হত্যাকাণ্ডে শহীদদের স্মরণে স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেন এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।

[৪] মঈন খান বলেন, এই ধরনের দুঃখজনক ঘটনা কোনো জাতির ইতিহাসে কখন ঘটেছে আমাদের জানা নেই। আজকে আমরা শুধু একটি কথাই বলব, বাংলাদেশের প্রতিটি নাগরিক যেন সুশাসনের মাধ্যমে, আইনের মাধ্যমে ন্যায়বিচার পান আমরা সেটাই প্রত্যাশা করি।

[৫] পিলখানার ঘটনার দিন খালেদা জিয়ার গাড়ি সন্দেহজনক ছিল বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল খারুক খান।  এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি ব্যক্তি পর্যায়ে কোনো কথা বলতে চাই না।

[৬] বিএনপির এই নেতা আরও বলেন, অপরাধী শাস্তি পাবে সে সম্বন্ধে আমাদের কিছু বলার নাই। কিন্তু আমরা যে আইনের ব্যবস্থায় বিশ্বাস করি তার ওপর ভিত্তি করে বাংলাদেশের প্রোসপোডেন্স এবং জাস্টিস সিস্টেম দাঁড়িয়ে আছে। সেখানে একটি কথা বলা আছে, একজন নির্দোষ ব্যক্তিও যেন কখনো শাস্তি না পায়।

[৭] মামলার বিচারকার্য কেন বিলম্ব হচ্ছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, বাংলা ভাষায় একটি কথা আছে, বিচারের বাণী নিভৃতে কাঁদে। আমরা শুনেছি সেই বিচারকার্য এখনও ঝুলে আছে। কেন ঝুলে আছে?

[৮] এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অবসরপ্রাপ্ত মেজর জেনারেল ফজলে এলাহি আকবর, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অবসরপ্রাপ্ত কর্নেল জয়নাল আবেদীনসহ তৎকালীন বিডিআরের অবসরপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সম্পাদনা: ইকবাল খান 

  • সর্বশেষ
  • জনপ্রিয়