শিরোনাম
◈ সৌদিতে কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ ঘোষণা ◈ শ্রম আইন লঙ্ঘনের সাজাপ্রাপ্ত মামলায় স্থায়ী জামিন চাইবেন ড. ইউনূস ◈ ছুটি শেষে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ ◈ স্বাস্থ্যখাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী  ◈ কৃষি খাতে ১০ শতাংশ প্রবৃদ্ধির লক্ষ্যে তিন  বছরে সাড়ে ৩৮ হাজার কোটি টাকা বরাদ্দ ◈ বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি ৬.১ শতাংশ: এডিবি ◈ বাংলাদেশে পালিয়ে এসেছে বিজিপির ১৪ সদস্য ◈ সিলেটে বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে, ৭০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন ◈ ৬০ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলার তালিকা প্রকাশ করুন: মির্জা ফখরুলকে ওবায়দুল কাদের ◈ পাল্টা হামলার বিরুদ্ধে ইসরায়েলকে ইরানের কঠোর হুঁশিয়ারি 

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ০৩:০৫ দুপুর
আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ০৩:০৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পিলখানার হত্যাকাণ্ডের পেছনের সত্যি মানুষ জানতে চায়: মঈন খান

রিয়াদ হাসান: [২] বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, দ্বিতীয় মহাযুদ্ধেও এমন কোনো ঘটনা ঘটেনি যেখানে একসঙ্গে ৫৭ জন অফিসার প্রাণ দিয়েছেন। এই ঘটনাটি কীভাবে ঘটেছে, এই ঘটনা যবনিকার পেছনে কী ছিল আজকে বাংলাদেশের মানুষ সেই সত্যি জানতে চায়।

[৩] রোববার (২৫ ফেব্রুয়ারি) বনানী সামরিক কবরস্থানে শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ নিবেদনের পর এসব কথা বলেন তিনি। এ সময় ড. মঈন খানের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল বনানী সামরিক কবরস্থানে পিলখানা হত্যাকাণ্ডে শহীদদের স্মরণে স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেন এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।

[৪] মঈন খান বলেন, এই ধরনের দুঃখজনক ঘটনা কোনো জাতির ইতিহাসে কখন ঘটেছে আমাদের জানা নেই। আজকে আমরা শুধু একটি কথাই বলব, বাংলাদেশের প্রতিটি নাগরিক যেন সুশাসনের মাধ্যমে, আইনের মাধ্যমে ন্যায়বিচার পান আমরা সেটাই প্রত্যাশা করি।

[৫] পিলখানার ঘটনার দিন খালেদা জিয়ার গাড়ি সন্দেহজনক ছিল বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল খারুক খান।  এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি ব্যক্তি পর্যায়ে কোনো কথা বলতে চাই না।

[৬] বিএনপির এই নেতা আরও বলেন, অপরাধী শাস্তি পাবে সে সম্বন্ধে আমাদের কিছু বলার নাই। কিন্তু আমরা যে আইনের ব্যবস্থায় বিশ্বাস করি তার ওপর ভিত্তি করে বাংলাদেশের প্রোসপোডেন্স এবং জাস্টিস সিস্টেম দাঁড়িয়ে আছে। সেখানে একটি কথা বলা আছে, একজন নির্দোষ ব্যক্তিও যেন কখনো শাস্তি না পায়।

[৭] মামলার বিচারকার্য কেন বিলম্ব হচ্ছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, বাংলা ভাষায় একটি কথা আছে, বিচারের বাণী নিভৃতে কাঁদে। আমরা শুনেছি সেই বিচারকার্য এখনও ঝুলে আছে। কেন ঝুলে আছে?

[৮] এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অবসরপ্রাপ্ত মেজর জেনারেল ফজলে এলাহি আকবর, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অবসরপ্রাপ্ত কর্নেল জয়নাল আবেদীনসহ তৎকালীন বিডিআরের অবসরপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সম্পাদনা: ইকবাল খান 

  • সর্বশেষ
  • জনপ্রিয়