শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৩৪ বিকাল
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৩৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জনগণের দাবি উপেক্ষা করে ক্ষমতায় টিকে থাকা যাবে না: খেলাফত যুব মজলিস

রিয়াদ হাসান: [২] বাংলাদেশ খেলাফত যুব মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দিন বলেছেন, আমরা পরিষ্কার বলতে পারি এই সরকার জনগণের ভোটে নির্বাচিত সরকার নয়। এই সরকারকে ভারত বসিয়েছে, দেশের জনগণ এই সরকারকে ক্ষমতায় বসায় নাই। আমাদের পাশর্বর্তী দেশ ভারত তারা আমার দেশের রাজনীতি, সংস্কৃতি, শিক্ষানীতি এবং আমাদের ভূখণ্ড দখল করতে চায়।

[৩] শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) জুমার নামাজের পর বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশের পর একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পল্টন মোড় হয়ে নাইটিংগেল মোড়ের দিকে গিয়ে শেষ হয়। এ সময় মিছিলে অংশ নেওয়া নেতাকর্মীদের মামুনুল হকের মুক্তির দাবিতে  বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

[৪] জালালুদ্দিন বলেন, জনগণের চাওয়া-পাওয়াকে উপেক্ষা করে সরকার একটি ডামি নির্বাচন করেছে। এই নির্বাচনে ১০ শতাংশ মানুষও ভোট দিতে যায়নি। এই নির্বাচনের মাধ্যমে জনগণ আওয়ামী লীগ সরকারকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে।

[৫] দ্রুততম সময়ের মধ্যে মামুনুল হকের মুক্তির দাকি জানিয়ে তিনি আরও বলেন, আমাদের দলের মহাসচিব মাওলানা মামুনুল হক আজকে তিন বছর ধরে কারাগারে। কেন সে কারাগারে আমরা জানতে চাই। আজকে বিচার ব্যবস্থা স্বাধীন নয়, তারা আসামিকে জামিন দেয় এবং মামলার রায় দেয় এক ব্যক্তির আঙ্গুলের ইশারায়, সে হলো এই বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুধুমাত্র শেখ হাসিনার প্রতিহিংসার কারণে মামুনুল হককে কারাাগারে বন্দি রাখা হয়েছে।

[৬] সমাবেশ থেকে মামুনুল হকের মুক্তি, দ্রব্য মূল্যের ঊর্ধগতি এবং শিক্ষা সিলেবাস থেকে বিতর্কিত অধ্যায় বাতিলের দাবিতে আগমী শুক্রবার দেশব্যাপী মানবন্ধন কর্মসূচি ঘোষণা করেন খেলাফত যুব মজলিসের এই নেতা। এ সময় এই কর্মসূচিকে যথার্থ ভাবে পালন করার জন্য দেশবাসির প্রতি আহ্বান জানান তিনি।

[৭] সমাবেশে আরও বক্তব্য দেন সংগঠনের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমিন প্রমুখ। সম্পাদনা: সমর চক্রবর্তী

আরএইচ/এসসি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়