শিরোনাম
◈ মিয়ানমার সীমান্তে আগের পরিস্থিতি আর সৃষ্টি হবে না: প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর  ◈ জাতীয় পার্টিতে কোনো বিভেদ নাই: রওশন এরশাদ ◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২৩, ১১:৪৬ রাত
আপডেট : ০৭ ডিসেম্বর, ২০২৩, ০৭:২৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জোট না হলেও সমঝোতার সম্ভাবনা 

আওয়ামী লীগের কাছে ৩৫ আসন চায় জাতীয় পার্টি

মনিরুল ইসলাম, এম এম লিংকন: [২] বুধবার রাতে রাজধানীর গুলশানের একটি হোটেলে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির (জাপা) বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে জাপার পক্ষ থেকে আসনের পাশাপাশি বেশ কয়েকটি দাবি উত্থাপন করা হয়েছে।  

[৩] বৈঠক শেষে জাতীয় পার্টির দাবি-দাওয়া নিয়ে গণভবনে যান ওবায়দুল কাদের ও জাহাঙ্গীর কবির নানক। দলের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলে পরবর্তী করণীয় ঠিক করবেন তারা। ধারণা করা হচ্ছে, এর মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে পারেন জাপা চেয়ারম্যান জি এম কাদের। 

[৪] বৈঠকে আওয়ামী লীগের পক্ষ থেকে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম এবং সাংগঠনিক সম্পাদক মির্জা আজম উপস্থিত ছিলেন। 

[৫] জাতীয় পার্টির পক্ষ থেকে অংশ নেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু এবং সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ।

[৬] বৈঠকে জাতীয় পার্টির কোনো দাবি ছিল কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, তাদের দাবি নির্বাচন যেন অবাধ ও সুষ্ঠু হয়।

[৭] আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের গণতন্ত্র আরও শক্তিশালী হবে বলে আশাবাদ ব্যক্ত করেছে জাতীয় পাটি। 

[৮] সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, আলাদা আলাদাভাবে নিজ নিজ জায়গা থেকে সুষ্ঠু নির্বাচনের জন্য কাজ করবো আমরা। জাতীয় পার্টির নেতারা আশ্বস্ত হয়েছেন এবং তারা লাঙল প্রতীক নিয়ে আসন্ন নির্বাচনে অংশ নেবেন। [

[৯] লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টি এবার ২৯৪টি আসনে ভোটে অংশ নিচ্ছে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়