শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৪ ডিসেম্বর, ২০২৩, ০৭:২২ বিকাল
আপডেট : ০৪ ডিসেম্বর, ২০২৩, ০৭:২২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নির্বাচনী জেদ অব্যাহত রাখলে সরকার, ইসি ও দালালরা কেউই রেহাই পাবেনা: এবি পার্টি

আমিনুল ইসলাম: [২] খেল-তামাশার হটকারী নির্বাচন নিয়ে উল্লাস করছে আওয়ামী লীগ। দেশ, জাতি ও আন্তর্জাতিক মহলের মতামত উপেক্ষা করে প্রহসনের নির্বাচন করার জেদ অব্যাহত রাখলে জনরোষ এবং আন্তর্জাতিক নিষেধাজ্ঞা থেকে কেউই রেহাই পাবেনা বলে হুশিয়ারী উচ্চারণ করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। 

[৩] সরকারের পদত্যাগ ও প্রহসনের নির্বাচন বাতিলের দাবিতে রাজধানীর বিজয়-৭১ চত্বরে সোমবার বিকেল ৩টায় পূর্বঘোষিত  প্রতিবাদী অবস্থান থেকে এই হুশিয়ারী উচ্চারণ করেন দলের আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী। 

[৪] তিনি আরও বলেন, ব্যাংকগুলোর আমানত ও দেশের রিজার্ভ লুটপাটের কারণে জাতীয় অর্থনীতি ভয়াবহভাবে বিপর্যস্ত তবুও তাদের কোন বিকার নেই। ক্ষমতার মোহে অন্ধ হয়ে সরকার এখন গার্মেন্টস শিল্পকে মারাত্মক ঝুঁকির দিকে ঠেলে দিচ্ছে। জনগণ যখন অভাবের তাড়নায় দিকবিদিক জ্ঞানশুন্য হয়ে দিশাহারা তখন তারা খেল-তামাশার হটকারী নির্বাচন নিয়ে আনন্দ-উল্লাস করছে। এই কান্ডজ্ঞানহীন ক্ষমতালোভী সরকারকে জনগণ কখনও ক্ষমা করবেনা।

[৫] আরও বক্তব্য রাখেন দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. আব্দুল ওহাব মিনার, অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, এবি যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, সি. সহকারী সদস্যসচিব আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্যসচিব শাহ আব্দুর রহমান, মেহেদী হাসান চৌধুরী পলাশ, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আলী নাসের খান, আব্দুল হালিম খোকন, সুলতানা রাজিয়া  ও সেলিম খান প্রমূখ। 

[৬] সমাবেশে প্রফেসর ডা. আব্দুল ওহাব মিনার বলেন, বর্তমান সরকার প্রধানের কার্যক্রম দেখে এটা পরিস্কার যে তিনি মানসিকভাবে সুস্থ নন। প্রতিশোধ পরায়ন মানসিকতা নিয়ে তিনি দেশ শাসন করছেন।

[৭] অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, রাতে আদালত বসিয়ে বিরোধী দলের নেতাদের যেভাবে সাজা দেয়া হচ্ছে তাতে আইন ও বিচার ব্যবস্থার কফিনে শেষ পেরেক ঠুকে দেয়া হচ্ছে। সরকার বেসামাল হয়ে দেশের সকল সাংবিধানিক প্রতিষ্ঠানকে ধ্বংস করতে ভয়ংকর খেলায় মেতেছে বলে তিনি অভিযোগ করেন। 

[৮] মজিবুর রহমান মঞ্জু বলেন, যখন দেশের ঘরে ঘরে অভাব, মানুষ যখন নির্যাতিত ও অধিকার বঞ্চিত তখন ঢোল তবলা নিয়ে আওয়ামী সন্ত্রাসীরা উল্লাস করে শ্লোগান দিচ্ছে ‘জিতবে আবার নৌকা’! তাদের আনন্দ দেখে জনগণ বিক্ষুব্ধ হচ্ছে। আওয়ামীলীগ ও নৌকার প্রতি মানুষের ক্ষোভ ও ঘৃণা তীব্রতর হচ্ছে। 

[৯] ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, শিক্ষাব্যবস্থার যে ক্ষতি এই সরকার করেছে এটা লক্ষ কোটি মানুষকে খুন করার শামীল। তিনি অযোগ্য ও বিতর্কিত লোকদের পাঠ্য কার্যক্রম থেকে প্রত্যাহারের দাবি জানান। সম্পাদনা: তারিক আল বান্না

এআই/টিএবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়