শিরোনাম
◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২৩, ০৬:২৩ বিকাল
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ০৬:২৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নির্বাচন সুষ্ঠু না হলে ভুক্তভোগী হবেন প্রধানমন্ত্রী: তৃণমূল বিএনপি মহাসচিব

মাসুদ আলম: [২] তৈমুর আলম খন্দকার বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক না হলে যে জাতীয় সংকট সৃষ্টি হবে, সেই সংকটের ভুক্তভোগী প্রধানমন্ত্রী হবেন।  

[৩] বৃহস্পতিবার সকালে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ঢাকা-৫ আসনের প্রার্থীর মনোনয়ন ফরম দাখিল শেষে এমন মন্তব্য করেন তিনি।

[৪] তিনি আরও বলেন, আমরা তৃণমূল বিএনপি থেকে ঢাকা জেলায় যাদের মনোনয়ন দিয়েছি তাদের মনোনয়ন দাখিল করতে এসেছি। ঢাকা-৫ আসনে আমাদের মনোনীত প্রার্থী কে এম আবু হানিফ হৃদয়ের পক্ষে মনোনয়ন ফরম দাখিল করলাম। আমরা সবগুলো আসনে প্রার্থী চূড়ান্ত করেছি।

[৫] প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তৈমুর বলেন, প্রধানমন্ত্রী জাতির কাছে অঙ্গীকার করেছেন এবার নির্বাচন সুষ্ঠু, প্রতিযোগিতা মূলক  ও অংশগ্রহণমূলক হবে। কিন্তু আমরা বুধবারই দেখেছি সরকার দলীয় প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছে। তারা বড় বড় শোডাউন করে মনোনয়ন ফরম দাখিল করছে। একটি আসনে সরকার দলীয় প্রার্থী অস্ত্র প্রদর্শন করে মনোনয়ন ফরম দাখিল করেছেন। সেসব ছবি পত্রিকাগুলোতে প্রকাশ পেয়েছে। এই পত্রপত্রিকার ছবি আমি প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও নির্বাচন কমিশনে  পাঠাব। প্রধানমন্ত্রী যে অঙ্গীকার করেছেন আমি আশা করব তিনি সেই অঙ্গীকার রক্ষা করতে সক্ষম হবেন। 

[৬] নারায়ণগঞ্জ-১ এ আপনি নৌকার প্রার্থীকে পরাজিত করতে পারবেন কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো ব্যক্তিকে আমি শক্তিশালী মনে করি না। আবার ছোট করেও দেখি না। আমি আল্লাহকে সর্বময় ক্ষমতার অধিকারী বিশ্বাস করি। সুতরাং নির্বাচনে মন্ত্রী হওয়া কোনো বিষয় নয়, বিষয় হলো জনগণ। 

[৭] সরকারের সঙ্গে আপনারা নাকি আসন ভাগাভাগি করেছেন? প্রশ্নের জবাবে তৈমুর বলেন, যারা এ ধরনের কথা বলছে তাদেরকে তথ্যপ্রমাণ নিয়ে হাজির হতে বলেন। সম্পাদনা: ইকবাল খান

এমএ/আইকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়