শিরোনাম
◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা : প্রধানমন্ত্রী ◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০২৩, ০২:০৪ রাত
আপডেট : ২৯ নভেম্বর, ২০২৩, ০৬:২৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তৃতীয়পক্ষের মাধ্যমে সমঝোতার চেষ্টা চলছে,  জানালেন রওশনপন্থীরা

মনিরুল ইসলাম: [২]  জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ ও জাপার প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের ছেলে সাদ এরশাদ এবং রওশন অনুসারীদের  ছাড়াই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ করায়  রওশনপন্থী নেতারা ক্ষুব্ধ। তারা মঙ্গলবার কয়েক দফা বৈঠক করেছে। রওশন এরশাদের বাসায় এই বৈঠক অনুষ্ঠিত হয়। 

[৩] জানা গেছে, তারা চান নির্বাচনে ঐক্যবদ্ধ ভাবে জাতীয় পার্টি নির্বাচনে যাক। ভাঙনের মুখে যেনো জাতীয় পার্টি না পড়ে।

[৪] এদিকে, তৃতীয় পক্ষের মধ্যস্থতায়  দুই  পক্ষের মধ্যে সমঝোতার চেষ্টা  চলছে বলে  জানান রওশন এরশাদপন্থী নেতারা। ঐক্যবদ্ধ ভাবেই নির্বাচনে যাবে জাতীয় পার্টি মনে করছেন তারা। এক পক্ষে রয়েছেন জি এম কাদের - মুজিবুল হক চুন্নু আর অন্য পক্ষে রয়েছেন রওশন এরশাদের অনুসারী নেতারা।


 [৫] জাতীয় পার্টির মনোনয়ন ঘোষণার পর গতকাল মঙ্গলবার  জাপার বনানী কার্যালয়ে আসেননি জাপার চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নু। তবে তারা না এলেও দপ্তর থেকে মনোনয়নের চিঠি সংগ্রহ করেন ঘোষিত প্রার্থীরা।

[৬] অন্যদিকে, দলের প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ তার বাসায় তার অনুসারীদের নিয়ে কয়েক দফা বৈঠক করেন বলে জানা গেছে। মঙ্গলবার দুপুরের বৈঠকে সাদ এরশাদ ছাড়াও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসিহ, মুখপাত্র কাজী মামুন, ব্যারিষ্টার সানজিদ রশিদ চৌধুরী উপস্থিত ছিলেন।

[৭] বৈঠক শেষে গোলাম মসিহ বলেন, রওশন এরশাদ প্রধানমন্ত্রীর সাথে বৈঠকের অপেক্ষায় আছেন। তিনি এখনও আশা করেন ঐক্যবদ্ধ ভাবেই নির্বাচনে  যাবে জাতীয় পার্টি। ডিভিশনের কোন কারণ নেই। 

[৮] তিনি বলেন, রওশন এরশাদ আমাকে বলেছেন মসিহ তুমি চিন্তা করো না জাতীয় পার্টি নির্বাচনে ঐক্যবদ্ধ ভাবেই যাবে।

[৯] মসিউর রহমান রাঙ্গা বৈঠক থেকে বের হয়ে উপস্থিত সাংবাদিকদের বলেন, তৃতীয় পক্ষের মাধ্যমে সমঝোতার চেষ্টা চলছে। সমঝোতা না হলে আমি স্বতন্ত্র ভাবে নির্বাচন করব। বুধবার আমি এলাকায় যাবো।নির্বাচনের প্রস্তুতি নিয়েই যাব। এলাকার লোকজনের সাথে কথা বলব। অবশ্যই আমি নির্বাচন করব। যদি  সমঝোতা হয়  দল থেকে করব। 

[১০] তিনি বলেন, ওই পক্ষের সাথে কথা বলতে দূতিয়ালি লাগে না। কথা বলতে তৃতীয় কেউ  তো লাগে। এটা যে কেউ হতে পারে।  প্রধানমন্ত্রী হতে পারেন। রাষ্ট্রপতি হতে পারেন।দেশের  গোয়েন্দা সংস্থা হতে পারে। যেটা  তারা সব সময় করে  আসছে।
 
[১১] মসিউর রহমান রাঙ্গা বলেন, সমঝোতা না হলে রওশন এরশাদ নির্বাচনে যাবেন না। তিনি ঐক্যবদ্ধ জাপাকে নিয়েই নির্বাচনে যেতে চান। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়