শিরোনাম
◈ বিএনপিতে শুদ্ধি অভিযান শুরু, সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগে ফেঁসে যাচ্ছেন শতাধিক নেতা  ◈ তুরস্কে কন্ট্রাক্ট ফার্মিংয়ে বাংলাদেশি কৃষিবিদ ও কৃষক নিয়োগের প্রস্তাব  ◈ ফুটপাত থে‌কে জ্বলন্ত চুলা ও সিলিন্ডার সরা‌লো পু‌লিশ, আটক ৮  ◈ প্রধানমন্ত্রীকে বড়পীর আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতের আমন্ত্রণ ◈ রাজধানীজুড়ে রেস্তোরাঁয় পুলিশি অভিযান, আটক ৩৫ ◈ প্রবাসী আয়ে চমক, ৮ মাসে সর্বোচ্চ রেমিট্যান্স ফেব্রুয়ারিতে ◈ রমজানে সৌদি আরবে মাইক ব্যবহার ও সম্প্রচার সীমিত করে ৯ দফা নির্দেশনা ◈ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ◈ বেইলি রোডে অগ্নিকাণ্ড হাইকোর্টে রিট দায়ের ◈ গাজায় মানবতার বিরুদ্ধে অপরাধ বন্ধে ঐক্যবদ্ধ উদ্যোগের আহবান বাংলাদেশের

প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০২৩, ০২:২৫ রাত
আপডেট : ২৮ নভেম্বর, ২০২৩, ০৯:০৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীর অলিগলিতে সেঁটেছে পোস্টার

হঠাৎ মাঠে নেমেছে নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীর

আমিনুল ইসলাম: [২] দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় হয়ে উঠেছে। আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সতর্কতার মধ্যেই সংগঠনটি রাজধানীতে বিভিন্ন এলাকায় দেয়ালে রঙিন পোস্টার সেঁটেছে। 

[৩] এই পোস্টারে একটি বাক্যে তারা বলেছে ‘হে দেশবাসী! যালিম হাসিনার বিকল্প নয় মার্কিন দালাল বিএনপিগোষ্ঠী’। এছাড়া হিযবুত তাহরীরকে খেলাফত প্রতিষ্ঠায় নুসরাহ্্ (ক্ষমতা) প্রদান করতে সামরিক অফিসারদের নিকট দাবি  তোলারও আহ্বান জানানো হয়েছে এই পোস্টারে।

[৪] অন্য আরেকটি পোস্টারে বলা হয়েছে,  হে সামরিক বাহিনীর অফিসারগণ! ইসরা ও মিরাজের পণ্যভূমি ফিলিস্তিনকে মুক্ত করা আপনাদের ঈমানী দায়িত্ব। একমাত্র খিলাফত রাষ্ট্রের অধীনে সামরিক অভিযানের মাধ্যমেই ফিলিস্তিনের পবিত্র ভূমি মুক্ত হবে।

[৫] গত শুক্রবার (২৪) নভেম্বর রাজধানী ঢাকার গোপিবাগ, আরকে মিশন রোড, মিরপুর ১০, ধানমন্ডীসহ রাজধানীর বিভিন্ন অলিগলির দেয়ালে এই পোস্টার দুটি দেখা গেছে। তবে কখন তারা এসব পোস্টার লাগিয়েছে কেউ বলতে পারছেন না।

[৬] ২০০১ সালে দেশে প্রথম সাংগঠনিক কার্যক্রম শুরু করে হিযবুত তাহরীর। ২০০৯ সালে দেশে তাদেরকে নিষিদ্ধ ঘোষণা করে আওয়ামী লীগ সরকার। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়