শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৭ নভেম্বর, ২০২৩, ০২:৫০ রাত
আপডেট : ০৪ ডিসেম্বর, ২০২৩, ০৪:০২ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্বতন্ত্র প্রার্থী হলেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও তার ছেলে

মোশতাক আহমেদ শাওন : নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জেলা বিএনপির সভাপতি ও এই আসনটির সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াস উদ্দিন।

একই সাথে এ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন গিয়াস উদ্দিনের ছেলে মুহাম্মদ কায়সারও।

রবিবার জেলা নির্বাচন অফিস থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা। তবে পিতা-পুত্র কেউই স্বশরীরে গিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেননি। তাদের পক্ষে এই মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।

জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহকারি প্রার্থীদের তালিকায়ও গিয়াস উদ্দিন ও তার ছেলের নাম রয়েছে।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে গিয়াসউদ্দিন ও তার ছেলে মুহাম্মদ কায়সারের মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি রবিবার রাতে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ইশতাফিজুল হক আকন্দ।

তিনি বলেন, এ খবরটি সঠিক। তবে প্রার্থীরা কেউই স্বশরীরে এসে মনোননয়নপত্র সংগ্রহ করেননি। বিকেল সাড়ে তিন টার দিকে দুই প্রার্থীর পক্ষ থেকে তাদের দলীয় লোক এসে মনোনয়নপত্র সংগ্রহ করে নিয়ে গেছেন।

এদিকে, নির্বাচন অফিস থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করার কথা অস্বীকার করে এই খবর পুরোপুরি মিথ্যা ও ষড়যন্ত্র বলে দাবি করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াস উদ্দিন।

রাতে নিজের ফেসবুক আইডি থেকে গণমাধ্যমের উদ্দেশ্যে লেখা এক সংবাদ বিজ্ঞপ্তিতে গিয়াস উদ্দিন দাবি করেন, এমন তথ্য যারা ছড়াচ্ছে তারা সরকারি দলের কতিপয় গোষ্ঠীর যোগ সাজশে ছড়াচ্ছেন। এ ঘটনায় বিস্ময় প্রকাশসহ এমন মিথ্যা তথ্য ছড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদও জানান তিনি। পাশাপাশি এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াস উদ্দিন।

সংবাদ বিজ্ঞপ্তিতে গিয়াস উদ্দিন আরও বলেন, অনেকেই রাজনৈতিক গেম খেলার চেষ্টা করছেন। সেই গেমের অংশ হিসেবে অনেকেই ছড়িয়ে দিচ্ছেন আমি নাকি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবো! এমন প্রচারণা প্রতিপক্ষ রাজনৈতিক কতিপয় ব্যক্তিদের দুরভিসন্ধি ছাড়া আর কিছু নয়। আমাকে এবং আমার পরিবারকে হেয় করার উদ্দেশ্যেই এমন তথ্য ছড়ানো হচ্ছে যা ডাহা মিথ্যা। কোনো একটি মহল সুপরিকল্পিতভাবে এসব অপপ্রচার চালাচ্ছে। নির্বাচনে যাওয়ার প্রশ্নই আস না।

উল্লেখ্য, শামীম ওসমান ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হয়ে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালের নির্বাচনে এই আসনে বিএনপি-জামায়াত নেতৃত্বাধিন চার দলীয় ঐক্য জোটের প্রার্থী হয়ে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত হন মুহাম্মদ গিয়াস উদ্দিন। পরবর্তীতে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে পর পর দু'বার এ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন শামীম ওসমান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়