শিরোনাম
◈ আইনজীবীদের গাউন পরতে হবে না: সুপ্রিমকোর্ট ◈ তীব্র গরমে স্কুল-কলেজ ও মাদরাসা আরও ৭ দিন বন্ধ ঘোষণা ◈ সিরিয়ায় আইএসের হামলায় ২৮ সেনা নিহত ◈ সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে, পতন অনিবার্য: রিজভী  ◈ সরকারের বিরুদ্ধে অবিরাম নালিশের রাজনীতি করছে বিএনপি: ওবায়দুল কাদের ◈ বুশরা বিবিকে ‘টয়লেট ক্লিনার’ মেশানো খাবার খাওয়ানোর অভিযোগ ইমরানের ◈ গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের

প্রকাশিত : ০৬ জুন, ২০২৩, ০৭:১৩ বিকাল
আপডেট : ০৭ জুন, ২০২৩, ০১:৫৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আসনে লড়তে চায় প্রয়াত এমপি ফারুকের ছেলে রৌশন  

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে মনোনয়ন নিলেন চিত্রনায়ক ফেরদৌস 

ফেরদৌস

এম এম লিংকন: রাজধানীর ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে সংসদ সদস্য পদে আওয়ামী লীগের প্রার্থী হতে মঙ্গলবার দলটির সভাপতির ধানমন্ডির ৩ নম্বর কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। চিত্রনায়ক ফেরদৌস আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপকমিটির সদস্য। এছাড়া এই আসনটিতে ক্ষমতাসীন দলটির হয়ে সোমবার মনোনয়ন সংগ্রহ করেন আরেক অভিনেতা সিদ্দিকুর রহমান। এ পর্যন্ত এই আসনে আওয়ামী লীগের মোট ২২ জন ফরম সংগ্রহ করেছেন। মঙ্গলবার ( ৬ জুন ) দলীয় সূত্রে এই তথ্য জানা যায়। 

মনোনয়ন সংগ্রহ করা এই ২২ জনের মধ্যে রয়েছে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য মো. আলী আরাফাত, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য মোহাম্মদ ওয়াকিল উদ্দিন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ আবদুল কাদের খান, বনানী থানা আওয়ামী লীগের সভাপতি এ. কে. এম. জসিম উদ্দিন, গুলশান থানা আওয়ামী লীগের প্রাথমিক সদস্য আরাফাত আশওয়াদ ইসলাম, মুজিবনগর বিসিএস মুক্তিযোদ্ধা অফিসার ও কর্মচারী সমিতির সভাপতি মোহাম্মদ মুসা, ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জাকির হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা মু. নজরুল ইসলাম তামিজি, ক্যান্টনমেন্ট থানা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য মো. আবু সাঈদ, যুবলীগের শিল্প ও বাণ্যিজবিষয়ক সাবেক সম্পাদক মো. আব্দুল খালেক, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক কানিজ ফাতেমা সুলতানা এবং অভিনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক, সাবেক উপদেষ্টা পরিষদের ( ঢাকা উত্তর) সদস্য হেবজুল বারী মোহাম্মদ ইকবাল, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুল হাফিজ মল্লিক, আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক উপ-কমিটির সদস্য তাহসিন মাহবুব,এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন, বনানী থানা আওয়ামি লীগরে সহ-সভাপতি মো. নাছির, তাঁতী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ তানভির ইমাম, এবং আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপকমিটির সদস্য ড্যানিসি ডাক।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে ১৭ জুলাই। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৫ জুন, মনোনয়নপত্র বাছাই ১৮ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ জুন। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৭ জুলাই।  
আওয়ামী লীগ সূত্রে আরো জানা যায় , এছাড়া ৯টি পৌরসভার মেয়র পদে ৬৫টি এবং ৩৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ৮৬টি মনোনয়ন ফরম বিতরণ করা হয়েছে।

চিত্রনায়ক আকবর হোসেন খান ফারুকের মৃত্যুতে শূন্য হয় ঢাকা-১৭ আসন। ১৫ মে স্থানীয় সময় সকাল ১০টায় সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

উল্লেখ্য, দীর্ঘদিন রক্তে সংক্রমণজনিত রোগে ভুগে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে গত ১৫ মে মৃত্যুবরণ করেন ফারুক। এরপর ঢাকা -১৭ আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে সংসদ সচিবালয়। সম্পাদনা: তারিক আল বান্না

এমএল/টিএবি/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়