শিরোনাম
◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত

প্রকাশিত : ২৯ মে, ২০২৩, ০৮:১২ রাত
আপডেট : ২৯ মে, ২০২৩, ০৮:১২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভিসা নীতিতে শেষ হয়ে গেছে সরকারের লাফালাফি: মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

রিয়াদ হাসান: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কয়েকদিন আগে সরকার খুব লাফালাফি করেছিল। এখন কিন্তু লাফালাফি কমে এসেছে। এখন বলছে আমরা সংঘাত চাই না। আলোচনায় বসতে চাই। এক ভিসা নীতিতে সরকারের সব লাফালাফি শেষ হয়ে গেছে। অথচ সেদিনও আমাদের সিনিয়র নেতা আব্দুল্লাহ আল নোমানের গাড়ি ভেঙেছে, নিপুণের মাথা ফাটিয়েছে। নরসিংদীতে খোকন-শিরিনের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে।

সোমবার (২৯ মে) বিকেলে রাজধানীতে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকী উদযাপন উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এই আলোচনা সভার আয়োজন করে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, সরকার বলছে, এখন নাকি আমেরিকা থেকে রেমিটেন্স বেশি আসছে। কি এমন যাদু পেলো? আমেরিকা গেলে সবাই বাড়ি ভিটা বিক্রি করে যায়। এই চোরেরা (সরকার) টাকা পাচার করে এখন সেই টাকা ফিরে আনছে। কারণ সরকার বলছে, এদের নাকি আবার আড়াই পার্সেন্ট ইন্টেন্সিপ দিবে। আমাদের সাধারণ মানুষ যারা, তারা সৌদি আরবে যায়, মিডিল ইস্টে যায়, কাতার যায়, তারপর সেখান থেকে রেমিট্যান্স নিয়ে আসে।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জানাজার স্মৃতি স্মরণ করে তিনি বলেন, ইমাম সাহেব দোয়ায় বলেছিলেন, হে আল্লাহ বাংলাদেশকে হেফাজত করো। এমন প্রেসিডেন্ট পাবো কিনা জানি না। যতই তাকে খলনায়ক বানানোর চেষ্টা করুক না কেন, কিন্তু তাকে মানুষের মন থেকে মুছে ফেলা যায়নি, যাবে না। এটা ধ্রুব তারা মতো স্পষ্ট। দেশের কঠিন সময়ে এই জাতির সামনে ত্রাণ কর্তা হাজির হয়েছেন জিয়াউর রহমান। তাকে কারো মন থেকে মুছে ফেলা যাবে না। যেখানে ভবিষ্যৎ নেই, সেখানে তিনি আশার আলো তৈরি করেছিলেন।

বিএনপির মহাসচিব বলেন, আজকে তরুণ প্রজন্মকে বলব, জিয়াউর রহমান সম্পর্কে ভালোভাবে জানো। তিনি শিশু একাডেমি, নতুন কুঁড়ি প্রতিষ্ঠা করেছিলেন। অসংখ্য কল-কারাখানা করেছিলেন। উচ্চ ফলনশীল ধানের চাষ করিয়েছেন। সেচের জন্য খাল খনন করেছিলেন। এক বছরের মধ্যেই বাংলাদেশকে সমৃদ্ধ করেছিলেন তিনি।

নেতাকর্মীদের সতর্ক করে দিয়ে মির্জা ফখরুল বলেন, সরকার আমাদেরকে সব সময় ট্র্যাপে ফেলতে চায়, তাই আমাদেরকে সব সময় সাবধান থাকতে হবে। এরা আগুন লাগিয়ে আমাদের দোষ দিবে। তাই কোনো ট্র্যাপে পা দেয়া যাবে না।

তিনি বলেন, আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই। ঐক্যবদ্ধ হয়ে দেশের সকল মানুষকে, রাজনৈতিক দলকে, ব্যক্তি সকলকে একসঙ্গে নিয়ে আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করে ক্ষমতা হস্তান্তরের মাধ্যমে দেশে একটা নতুন অবস্থার সৃষ্টি করি।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির পরিচালনায় সভায় আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ। সম্পাদনা: তারিক আল বান্না

আরএইচ/টিএবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়