শিরোনাম
◈ বিএনপিতে শুদ্ধি অভিযান শুরু, সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগে ফেঁসে যাচ্ছেন শতাধিক নেতা  ◈ তুরস্কে কন্ট্রাক্ট ফার্মিংয়ে বাংলাদেশি কৃষিবিদ ও কৃষক নিয়োগের প্রস্তাব  ◈ ফুটপাত থে‌কে জ্বলন্ত চুলা ও সিলিন্ডার সরা‌লো পু‌লিশ, আটক ৮  ◈ প্রধানমন্ত্রীকে বড়পীর আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতের আমন্ত্রণ ◈ রাজধানীজুড়ে রেস্তোরাঁয় পুলিশি অভিযান, আটক ৩৫ ◈ প্রবাসী আয়ে চমক, ৮ মাসে সর্বোচ্চ রেমিট্যান্স ফেব্রুয়ারিতে ◈ রমজানে সৌদি আরবে মাইক ব্যবহার ও সম্প্রচার সীমিত করে ৯ দফা নির্দেশনা ◈ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ◈ বেইলি রোডে অগ্নিকাণ্ড হাইকোর্টে রিট দায়ের ◈ গাজায় মানবতার বিরুদ্ধে অপরাধ বন্ধে ঐক্যবদ্ধ উদ্যোগের আহবান বাংলাদেশের

প্রকাশিত : ১৯ মার্চ, ২০২৩, ০৬:০৬ বিকাল
আপডেট : ১৯ মার্চ, ২০২৩, ০৬:০৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জিয়াউর রহমান দেশকে রাজনীতি শূন্য করার চেষ্টা করেছিল: হানিফ 

বক্ততাকালে মাহবুবউল আলম হানিফ

ফয়সাল চৌধুরী, কুষ্টিয়া: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর ৩ আসনের সংসদ মাহবুবউল আলম হানিফ বলেছেন, যত টেন্ডার, টেন্ডার বাণিজ্যে, কমিশন বাণিজ্য, হাওয়া ভবন থেকে বসে সব কিছু নিয়ন্ত্রণ করা হয়েছে। এই বাংলাদেশকে সন্ত্রাসীদের চরম ভূমি বানানো হয়েছিল। এই হাওয়া ভবন থেকে। এ হাওয়া ভবন থেকে পরিচাললিত হয়েছিল ২০০৪ সালের ২১শে আগস্ট বোমা হামলা। জননেত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের শীর্ষ পর্যায় নেতাদেরকে হত্যা করে বাংলাদেশকে রাজনীতির শূন্য করে দেওয়ার চক্রান্ত করেছিলেন। ঠিক যেমনি ভাবে আপনার নেতা জিয়াউর রহমান ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করার মধ্য দিয়ে এই বাংলাদেশকে রাজনীতি শূন্য করে দেওয়ার চেষ্টা করেছিলেন।

জিয়াউর রহমান বলেছিলেন, "আই উইল মেক পলিটিক্স ডিফিকাল্ট ফর দা পলিটিশিয়ান"। রাজনীতিবিদদের জন্য রাজনীতি দুরূহ করে দিয়েছিলেন।

শনিবার জামায়াত বিএনপি'র আগুন সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে কুষ্টিয়া ইসলামীয়া কলেজর মাঠে সদর ও জেলা যুবলীগের আয়োজনে শান্তি সমাবেশ এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে হানিফ বলেন, আপনি তো বাংলাদেশ চান নাই। আপনার বাবা বাংলাদেশ চাননি। আপনি বাংলাদেশের রাজাকার। যারা রাজাকার স্বাধীনতা বিরোধী তারা বাংলাদেশ চায়না। তারা তো চেয়েছিল পাকিস্তান। আপনারাও পাকিস্তানের অক্ষুন্নতা রাখতে চেয়েছিলেন। পাকিস্তানের অক্ষুন্নতা রাখতে, সে দিন মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে অস্ত্র তুলে নিয়েছিলেন। স্বাধীনতার পক্ষের মানুষদের বিরুদ্ধে অস্ত্র তুলে নিয়েছিলেন। আর আজকে আপনারা বলেন এই বাংলাদেশ চাই নাই।

হানিফ আরো বলেন, কোন বাংলাদেশকে আপনারা রেখে গিয়েছিলেন। ২০০০ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় ছিলেন। সর্বশেষ কি করছেন সে সময়। কয়েকদিন আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচন ইশতেহার ঘোষণা করেছেন।

অনুষ্ঠানে কুষ্টিয়া জেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম সভাপতিত্বে বিশেষ অতিথি বক্তব্য রাখেন, ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ (এমপি), আ.কা. ম সরোয়ার জাহান বাদশাহ (এমপি), জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী, কুষ্টিয়া সদর উপজেলার চেয়ারম্যান ও কুষ্টিয়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা।

বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জিয়াউল ইসলাম স্বপন। কুষ্টিয়া সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কুষ্টিয়া সদর উপজেলার যুবলীগের সভাপতি আবু তৈয়ব বাদশার। এছাড়াও উক্ত সমাবেশে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসির সভাপতি হাজী রাশেদুল ইসলাম বিপ্লব, কুষ্টিয়া জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফরোজ আক্তার ডিউ প্রমুখ।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়