শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ০৪:৩৩ দুপুর
আপডেট : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ০৬:৩৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আওয়ামী লীগ নেতা-কর্মীরাও মন্দির-মণ্ডপ পাহারায় থাকবে: কাদের

ওবায়দুল কাদের

এম এম লিংকন: দুর্গা পূজায় সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে দলের নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দরকার হলে মন্দিরে-মন্দিরে মণ্ডপে-মণ্ডপে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পাহারায় থাকবে, তাদের পাশে আমাদের নেতা-কর্মীরাও থাকবেন। শুক্রবার সনাতন ধর্মাবলম্বীদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এই উৎসবে সবাই শরিক হবে, এটা আশা করি আমরা। কাজেই, সতর্কভাবে-সক্রিয়ভাবে উপস্থিত থাকার জন্য এবং নিরাপত্তার বিষয়ে সব ধরনের উদ্বেগ দূর করার জন্য আমাদের সর্বস্তরের নেতা-কর্মীদের আহ্বান জানাচ্ছি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে নির্দেশনা দিচ্ছি।

সাম্প্রদায়িক শক্তি, জঙ্গিবাদী শক্তি ভেতরে ভেতরে বেশি সক্রিয় মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন,  আগের চেয়ে সক্রিয় এ রকম একটা বাতাবরণ দেশে আছে অস্বীকার করার উপায় নেই। কুমিল্লায় যা ঘটেছে; বীভৎস। চৌমুহনীতে যা ঘটেছে তা আরও ভয়াবহ। এছাড়া রংপুর-সিলেট-সুনামগঞ্জ-নাসিরনগরের ঘটনা, এ ধরনের অনেকগুলো ঘটনা ঘটেছে। আমি মনে করি, যারা এসব ঘটনা ঘটায়, যে পরিচয়েই হোক, তাদের একমাত্র পরিচয় হচ্ছে দুর্বৃত্ত। আওয়ামী লীগ পরিচয়েও দুর্বৃত্ত আছে। আওয়ামী লীগের পরিচয় ব্যবহার করেও অনেক দুর্বৃত্ত এসব অপকর্ম করেছে। গতবারও আমরা দুএক জায়গায় লক্ষ করেছি।

আমরা পরিষ্কারভাবে বলতে চাই, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবকে সামনে রেখে তারা আতঙ্কে থাকবে-উদ্বিগ্ন থাকবে এটা হতে পারে না! হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান সবার ভোটের মূল্য সমান। কারো ভোটের মূল্য বেশি, কারো কম না। আপনারাও এ দেশের নাগরিক এবং আপনারা দ্বিতীয়-তৃতীয় শ্রেণির নাগরিক এটা কারো মনে করা উচিত না, বলেন কাদের।

আওয়ামী লীগ অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ উল্লেখ করে তিনি বলেন, শুধু দুর্গা উৎসব না, সারা বছর...দেশে মাইনরিটি নামে যে পরিচিতি...সেটা ইনফেরিওরিটি কমপ্লেক্সের জন্ম দেয়। আপনারা নিজেদের সেটা মনে করবেন না। ডব্লিওইউ

  • সর্বশেষ
  • জনপ্রিয়