শিরোনাম
◈ বিশৃঙ্খলার পথ এড়াতে শিশুদের মধ্যে খেলাধুলার আগ্রহ সৃষ্টি করতে হবে: প্রধানমন্ত্রী ◈ তাপপ্রবাহের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা ◈ সোনার দাম কমেছে ভরিতে ৮৪০ টাকা ◈ ঈদযাত্রায় ৪১৯ দুর্ঘটনায় নিহত ৪৩৮: যাত্রী কল্যাণ সমিতি ◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিতে তালিকা পাঠানো হচ্ছে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল ◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সব সম্পত্তি দিয়ে দেবো (ভিডিও) ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি, হিট স্ট্রোকে একজনের মৃত্যু

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৪:৫১ দুপুর
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৫:৩১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশকে শ্মশান রূপান্তরিত করেছে আওয়ামী লীগ: টুকু

টুকু

শাখাওয়াত মুকুল: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, বিরোধীদলের উপর দমন পীড়ন ও নেতাকর্মীদের  হত্যা করে দেশকে শ্মসানে রূপান্তরিত করেছে আওয়ামী লীগ। এই শ্মসান থেকে দেশকে উঠিয়ে নিয়ে এসে একটা গণতান্ত্রিক বাংলাদেশে রূপান্তরিত করতে চায় বিএনপি। 

সোমবার রাজধানীর হাজারীবাগে বিদ্যুতের লোডশেডিং, জ্বালানি তেল ও নিত্য পণ্যের মূল্য বৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতাকর্মীদের নিহতের প্রতিবাদ ও খালেদা জিয়ার মুক্তি দাবীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি। 

এসময় টুকু বলেন, দেশে আজ সবকিছুর দাম বেড়েছে। তেল গ্যাস, নিত্যপণ্যসহ এমন কোন কিছু নাই যে তারা দাম বাড়ায়নি।  আওয়ামী লীগ উন্নয়ন বলতে বলতে মুখে ফেনা তুলে ফেলেছে। এদেশে যত উন্নয়ন হয়েছে এসব উন্নয়নের সৃষ্টি করেছেন জিয়াউর রহমান। 

তিনি বলেন, উন্নয়ন নামে এখন মানুষের গলায় ফাঁস। আওয়ামী লীগ চুরি করার জন্য বৈদেশিক ঋণ নিয়ে আসে। তারা পাচারের জন্য বিদেশি ফান্ড আনে। এমন উন্নয়ন জনগণ চায়না। বাংলাদেশের মানুষ চায় সুষম উন্নয়ন।  

তিনি আরও বলেন, মানুষের অধিকারের জন্য আমরা দেশ স্বাধীন করেছিলাম। আজ দেশে ভোট নাই। গণতন্ত্র নাই। গণতন্ত্র আজ লুট করে নিয়েছে। বিএনপি আন্দোলন করছে জনগণের জন্য। জনগণের অধিকার ফেরত দেওয়ার জন্য। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য বিএনপির আন্দোলন। 

টুকু বলেন, আমরা চাই সংসদ বিলুপ্ত করতে হবে। নতুন নির্বাচন কমিশন গঠনে করে, নির্র্দলীয় তত্ত্বাবধায়ক সরকারে অধীনে নির্বাচন দিতে হবে। ভোটের মাধ্যমে নির্বাচিত হলে দেশে একটা জাতীয় সরকার গঠন করবে বিএনপি। 

পুলিশের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কোন বিশেষ দলেল পক্ষ হয়ে জনগণের ওপর ঝাঁপিয়ে পড়বেন না। জনগণের টাকায় আপনাদের বেতন হয়। আপনারা জনগণের কাতারে আসুন। জনগণ আপনাদের যুগ যুগ মনে রাখবে। 

এসময় মিডিয়ার সমালোচনা করে তিনি বলেন, আজ  ফলাও করে প্রচার করা হয় বিএনপি সমাবেশে লাঠি হাতে উপস্থিত হয়। বিএনপি আত্মরক্ষার্থে সমাবেশে লাঠি নিয়ে হাজির হয়েছে, সন্ত্রাসীদের প্রতিহত করতেই বিএনপির হাতে লাঠি থাকে। বিএনপির এই কৌশল আত্মরক্ষার। 

আওয়ামী লীগের উদ্দেশ্যে তিনি বলেন, পাকিস্তান আর্মি আমাদের মারতে পারেনি। আপনারাও মারতে পারবেন না। যদি মরতে হয় তাহলে গণতন্ত্রের জন্য মরেবা। মরলে হাসি মুখে মরবো। ভয় দেখিয়ে লাভ নাই। 

টুকু বলেন, বিএনপি রাস্তায় নেমেছে। গণতন্ত্র উদ্ধার করার জন্য। বিএনপি বেগম খালেদা জিয়াকে মুক্ত করে ঘরে ফিরবে। জীবন দিতে হলে জীবন দেবো। এই যুদ্ধে জয়লাভ না করে ঘরে ফিরবো না। 

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক সিরাজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপি ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু, বিএনপির নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবি। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়