শিরোনাম
◈ আজ স্বল্প দূরত্বের কিছু যাত্রীবাহী ট্রেন চলাচল করবে: রেলওয়ে ◈ নাশকতাকারীদের ছাড় না দিতে প্রধানমন্ত্রীর কাছে জ্যেষ্ঠ সাংবাদিকদের দাবি ◈ কোটা আন্দোলনের তিন সমন্বয়কের সন্ধান মিলেছে ◈ জনমনে স্বস্তি ফিরে এলেই কারফিউ প্রত্যাহার: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ যে কোন সহিংস ঘটনার নিন্দা করে যুক্তরাষ্ট্র: ম্যাথু মিলার ◈ দুষ্কৃতিদের বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতার অনুরোধ পুলিশের ◈ ঢাকার বাইরের কারফিউ পরিস্থিতি ◈ দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক তাদের আইনের আওতায় আনা হবে: আইজিপি ◈ ১৮ থেকে ২০ জুলাই তিন দিনে ৯৯৯-এ সোয়া লাখ ফোন কল ◈ কতজন শিক্ষার্থী মারা গেছেন, জানতে সময় লাগবে: শিক্ষামন্ত্রী

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ০৬:৩৩ বিকাল
আপডেট : ১২ জুলাই, ২০২৪, ১০:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রধানমন্ত্রীর সঙ্গে আদালতের যেন একটা টেলিপ্যাথিক সম্পর্ক আছে: রিজভী 

রিয়াদ হাসান: [২] বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনা যেটা ভাবেন আদালতের রায়ের মধ্য দিয়ে সেটা চলে আসে এটাই তো আমরা দেখছি। সরকার যেটা চান সেটা আদালতের রায়ের মধ্য দিয়ে চলে আসে। এই টেলিপ্যাথিক সম্পর্কটা হয় কি করে?

[৩] বৃহস্পতিবার (১১ জুলাই) নয়াপল্টনে নিখোঁজ ছাত্রদল নেতা আতিকুর রহমান রাসেলের সন্ধানের দাবিতে ছাত্রদল আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

[৪] রিজভী বলেন, রাসেলের সন্ধানের দাবিতে তার পিতার যে আকুতি আমরা এখানে শুনলাম। এভাবেই বাংলাদেশের আকাশে প্রতিনিয়ত অসংখ্য উল্কাপাত ঘটিয়েছেন এই দখলদার সরকারের প্রধানমন্ত্রী। আমরা কোন দেশে বাস করি, এমন একটি দেশ যেখানে মনে হচ্ছে চারিদিকে পাহাড়ের গুহা। সেই পাহাড়ের গুহা থেকে দস্যুদল এসে কোমলমতি ছাত্রদেরকে ধরে নিয়ে যাবে, তরুণদেরকে ধরে নিয়ে যাবে, নিরুদ্দেশ করে দিবে।

[৫] তিনি বলেন, আজকে আতিকুর রহমান রাসেল নেই। সবাই জানে তাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাই ধরে নিয়ে গেছে। খবরের কাগজেও এসেছে আইনশৃংখলা বাহিনীর লোকেরাই তাকে ধরে নিয়ে গেছে কিন্তু এখনো তাকে হাজির করছেনা, না আদালতে না তার পরিবারের কাছে। কোন আয়না ঘরে তাকে বন্দী করে রাখা হয়েছে আমরা জানি না। 

[৬] বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী ভিক্কার ঝুলি নিয়ে দ্বারে দ্বারে ঘুরছেন আবার ফিরে আসছেন খালি হাতে। ২০ মিলিয়ন ডলার তিনি চাইলেন চীনের কাছ থেকে প্রতিশ্রুতি পেয়েছেন মাত্র এক মিলিয়ন ডলারের। উনি যাত্রা সংক্ষিপ্ত করে ফিরে এসেছেন অজুহাত দিচ্ছেন অন্য কথার কিন্তু অন্তর্নিহিত যে বিষয়টি সেটি সকলের জানা হয়ে গেছে।

[৭] তিনি আরও বলেন, আমরা প্রায়ই শুনি অমুখ ডিসি অমুখ বিশ্ববিদ্যালয়ের অমুখ হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। অমুখ এসপি সে আরেকটি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ করত। এত ছাত্রলীগ ডিসি, এসপি, ডেপুটি সেক্রেটারি জয়েন্ট সেক্রেটারি হয় কি করে? এই প্রশ্নপত্র ফাঁসের মধ্য দিয়ে এই কাজগুলো করা হয়েছে।

[৮] গুমের পার্মানেন্ট সংস্কৃতি তৈরি করেছে এই মাফিয়া সরকার মন্তব্য করে রিজভী আরও বলেন, শুধুমাত্র নিজের শ্রেত পাথরের সিংহাসনকে রক্ষা করার জন্যই আজকে তিনি গুম খুনের পদ্ধতি অবলম্বন করেছেন। কারণ অবাধ সুষ্ঠু নির্বাচন সবচাইতে বড় আতঙ্ক হচ্ছে শেখ হাসিনার জন্য। এই আতঙ্কে থেকে নিজেকে নিরাপদ করার জন্য জাতীয়তাবাদী ছাত্রদল এবং গণতন্ত্রকামী নেতাদেরকে তিনি গুম করাচ্ছেন।

[৯] সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসির, সিনিয়র যুগ্ম-সম্পাদক শ্যামল মালুম, সাংগঠনিক সম্পাদক আমান উল্লাহ আমান প্রমুখ। সম্পাদনা: এম খান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়