শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৬ মে, ২০২৪, ০৬:২৩ বিকাল
আপডেট : ১৬ মে, ২০২৪, ০৬:২৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আজ হোক কাল হোক সরকার বদলাবেই: মান্না

রিয়াদ হাসান: [২] নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, কেউ কেউ মনে করেন যে, শেখ হাসিনাকে পাঁচ বছর কেউ কিছু করতে পারবে না, আবার কেউ কেউ বলেন, যতদিন জীবিত আছেন তাকে নড়াতে পারবেন না। কিন্তু আমি দেখি সরকার এমনিই নড়ছে। কারণ রিজার্ভ নাই। সরকার ভয়াবহ রকমের একটা অর্থনৈতিক সংকটে আছে।

[৩] মাহমুদুর রহমান মান্না বলেন, ৭ জানুয়ারি আমরা জিতেছি না হেরেছি সেই বিতর্ক বাদ দিন। কিন্তু মানুষ এখন আমাদের পক্ষে আছে। মানুষ এখন ভারতকে দেখতে পারে না। কারণ ভারতের দাবি আমার (ভারত)  সিকিউরিটি প্রশ্ন বিবেচনায় রেখে তোমাদের নির্বাচন করতে হবে। 

[৪] বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে মাওলানা ভাসানীর ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করেছে ভাসানী অনুসারী পরিষদ।

[৫] তিনি আরও বলেন, আমাদের দেশের জনগণ ভোট দেবে কাকে? তা আমাদের জনগণ ঠিক করবে। জনগণ যাকে ভোট দেবে সে ক্ষমতায় যাবে। ভারতের যদি দরকার লাগে আমাদের সেই সরকারের সাথে অথবা যেকোনো সরকারের সাথে সম্পর্ক ঠিক করবে। ওরা কি রকম সরকার চায় তার ভিত্তিতে নির্বাচন হবে এখানে। এটা হতে পারে না। লড়াইটা তাই অনেক বড়, লড়াই অনেক বেশি দৃঢ়, লড়াইটা অনেক বেশি শক্ত এবং লড়াইটা হতেও পারে একটু দীর্ঘ।

[৬] সীমান্ত হত্যার প্রসঙ্গে টেনে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, প্রতিদিন আমরা যখন বলছি, ভারত-বাংলাদেশের সম্পর্ক এখন সর্বোচ্চ শিখরে। ভারতের সাথে বাংলাদেশের রক্তের সম্পর্ক, রক্তের বাঁধন। তারা এই রক্তের বাঁধনের জন্য প্রতিদিন সীমান্তে বাংলাদেশিদের হত্যা করে, রক্ত দিয়ে এই অসম সম্পর্কের দায় শোধ করতে হচ্ছে। খুবই লজ্জার খুবই অপমানের।

[৭] তিনি বলেন, নিজেদের স্বদেশী হত্যা হচ্ছে তার উপযুক্ত প্রতিবাদ পর্যন্ত হয় না। আমার এখানে লাশ ফেরত পাবো কিনা এটার জন্য পতাকা বৈঠক হয়। এটা খুব লজ্জার, দুঃখের এবং অপমানের।

[৮] গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, বাংলাদেশের মানুষকে আজকে মওলানা ভাসানী যেভাবে এদেশের সকল মানুষের অধিকার ও মর্যাদা নিয়ে কথা বলেছেন সেই জায়গা থেকে আমাদেরকে আজকে নতুন করে আন্দোলন করতে হবে। বাংলাদেশকে রক্ষা করার জন্য, আমাদের সার্বভৌমত্ব রক্ষা করার জন্য, আমাদের রাজনৈতিক ব্যবস্থাকে ওই জায়গায় নিয়ে যেতে হবে।

[৯] ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে  ও সদস্য সচিব আবু ইউসুফ সেলিমের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, অর্থনীতিবিদ অধ্যাপক মাহবুব উল্লাহ, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, জেএসডির তানিয়া রব, ভাসানী অনুসারি পরিষদের বাবুল বিশ্বাস, অধ্যাপক আসিফ নজরুল প্রমুখ। সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়