শিরোনাম
◈ আজ আঘাত হানতে পারে রেমাল: জ্বলোচ্ছাসের ঝুঁকিতে সাতক্ষীরা খুলনা বাগেরহাট ◈ ঘূর্ণিঝড়ের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত ◈ ঠাকুরগাঁওয়ে ‘স্বর্ণের সন্ধান পাওয়া’সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি ◈ গুজরাটে গেমিং জোনে ভয়াবহ আগুন, নিহত ২৭ ◈ বাংলাদেশের স্বাস্থ্য খাতে বিপুল সহযোগিতার আশ্বাস দিয়েছেন হু’র মহাপরিচালক ◈ শেষ টি-টুয়েন্টিতে যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে হারাল বাংলাদেশ ◈ ঘূর্ণিঝড় রেমাল: মোংলা-পায়রায় ৭ নম্বর সংকেত ◈ বেনজীর আহমেদের সম্পদ জব্দের প্রক্রিয়া শুরু ◈ গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় রেমালে পরিণত: বিডব্লিউওটি ◈ উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ

প্রকাশিত : ১৪ মে, ২০২৪, ০৭:২৮ বিকাল
আপডেট : ১৫ মে, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় আরও পাঁচ নেতাকে বহিষ্কার করেছে বিএনপি

রিয়াদ হাসান: [২] আগামী ২১ মে অনুষ্ঠিতব্য ২য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিএনপির যেসব নেতৃবৃন্দ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

[৩] মঙ্গলবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান।

[৪] বহিষ্কার হওয়ারা হলেন, মানিকগঞ্জের সাটুরিয়া যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. সোহেল রানা মল্লিক, সাটুরিয়া মহিলা দলের সাধারণ সম্পাদক মোসা. মুন্নি আক্তার, খুলনার খানজাহান আলী, বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন, নওগাঁর সাপাহার মহিলা দলের প্রচার সম্পাদক মোসা. সুমি আক্তার এবং বগুড়ার দুপচাঁচিয়া বিএনপির মহিলা বিষয়ক সম্পাদিকা মোসা. সখিনা বেগম।

[৫] তাদের মধ্যে দুইজন উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ভাইস চেয়ারম্যান পদে এবং বাকি তিনজন সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

[৬] প্রসঙ্গত, গত ৮ মে প্রথম ধাপের উপজেলা ভোটে অংশ নেওয়ায় এর আগে ৭৯ জনকে বহিষ্কার করে বিএনপি। আর দ্বিতীয় ধাপের ভোটে প্রার্থী হওয়ায় গত ৪ মে ৬১ জনকে এবং ৬ মে তিনজনকে বহিষ্কার করা হয়। সব মিলিয়ে এখন পর্যন্ত ১৪৮ জনকে বহিষ্কার করল বিএনপি। সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়