শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৪ মে, ২০২৪, ০৭:২৮ বিকাল
আপডেট : ১৫ মে, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় আরও পাঁচ নেতাকে বহিষ্কার করেছে বিএনপি

রিয়াদ হাসান: [২] আগামী ২১ মে অনুষ্ঠিতব্য ২য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিএনপির যেসব নেতৃবৃন্দ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

[৩] মঙ্গলবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান।

[৪] বহিষ্কার হওয়ারা হলেন, মানিকগঞ্জের সাটুরিয়া যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. সোহেল রানা মল্লিক, সাটুরিয়া মহিলা দলের সাধারণ সম্পাদক মোসা. মুন্নি আক্তার, খুলনার খানজাহান আলী, বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন, নওগাঁর সাপাহার মহিলা দলের প্রচার সম্পাদক মোসা. সুমি আক্তার এবং বগুড়ার দুপচাঁচিয়া বিএনপির মহিলা বিষয়ক সম্পাদিকা মোসা. সখিনা বেগম।

[৫] তাদের মধ্যে দুইজন উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ভাইস চেয়ারম্যান পদে এবং বাকি তিনজন সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

[৬] প্রসঙ্গত, গত ৮ মে প্রথম ধাপের উপজেলা ভোটে অংশ নেওয়ায় এর আগে ৭৯ জনকে বহিষ্কার করে বিএনপি। আর দ্বিতীয় ধাপের ভোটে প্রার্থী হওয়ায় গত ৪ মে ৬১ জনকে এবং ৬ মে তিনজনকে বহিষ্কার করা হয়। সব মিলিয়ে এখন পর্যন্ত ১৪৮ জনকে বহিষ্কার করল বিএনপি। সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়