শিরোনাম

প্রকাশিত : ০৪ মে, ২০২৪, ০৪:৩৫ দুপুর
আপডেট : ০৪ মে, ২০২৪, ০৮:০৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: মির্জা আব্বাস

রিয়াদ হাসান: [২] বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, সরকার এর আগে জাতীয় নির্বাচনেও ফাঁদ পেতেছিলেন বিএনপিকে নির্বাচনে নেবেন কিন্তু বিএনপি সেই নির্বাচন প্রত্যাখান করেছে। যেই নির্বাচনে জনগণ ভোট দিতে পারবে না সেই নির্বাচনের প্রয়োজন বাংলাদেশে নাই। রাজতন্ত্র কায়েম করতে পারেন, রাজতন্ত্র ঘোষণা দিতে পারেন কিন্তু নির্বাচনের কথা আপনাদের মুখ দিয়ে মানায় না।

[৩] শনিবার (৪ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব মুক্তি পরিষদের উদ্যোগে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান-এর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশিদ হাবিব এর বিরুদ্ধে হয়রানি মূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।  

[৪] সরকারকে উৎখাতের বিষয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে মির্জা আব্বাস বলেন, আমরা তো সরকারই দেখি না। এটিতো নির্বাচন করে সরকার হয়নি। সুতরাং এ সরকারকে উৎখাত করার বা রাখার দায়-দায়িত্ব বিএনপি বহন করে না। জনগণ যখন মনে করবে, তখন এই সরকারকে ফেলে দেবে। তারা ক্ষমতায় থাকতে পারবে না।

[৫] জেলে কোন রাজবন্দি নেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, কাদের সাহেব বললেন, জেলে কোন রাজবন্দি নেই। কি সুন্দর কথা বললেন কাদের সাহেব, আমার খুব হাসি পায়। কাদের সাহেব আপনি যখন ওয়ান ইলেভেনে জেলে ছিলেন। আপনি কি চোর হয়ে সেদিন জেলে গিয়েছিলেন? না, রাজবন্দি হয়ে জেলে গিয়েছিলেন, আমি জানতে চাই। এক-এগারো সময় আজকের যিনি প্রধানমন্ত্রী উনিও জেলে গিয়েছিলেন। উনি কি হয়ে জেলে গিয়েছিলেন? আমি জানতে চাই।

[৬] বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া গণতন্ত্রের জন্য যুদ্ধ করতে করতে মৃত্যুর মিছিলে শামিল হয়েছেন এখন। আল্লাহই জানেন, কয়দিন পরে তার কি হয়। তাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়া হচ্ছে না। অর্থাৎ তাকে হত্যা করতে হবে। এমন ভাবেই করতে হবে, যাতে কেউ কিছু বলতে না পারে।

[৭] তিনি আরও বলেন, গ্রেপ্তার করে আন্দোলন দমানো যাবে না, একদিন এই স্বৈরশাসকের পতন হবেই। আমাদের নেতাকর্মীদের মুক্তি দিন। মুক্ত বাতাসে ছেড়ে দিন। গ্রেপ্তার হামলা মামলা দিয়ে আমাদের আন্দোলন দমানো যাবে না।

[৮] সংগঠনের আহ্বায়ক এ এ জহির উদ্দিন তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জয়দেব জয়ের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানি, যুব দলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্নাসহ অঙ্গসংগঠনের নেতারা। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়