শিরোনাম

প্রকাশিত : ০৪ মে, ২০২৪, ০৪:২১ দুপুর
আপডেট : ০৪ মে, ২০২৪, ১১:১১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রেলের ভাড়া বৃদ্ধি অযৌক্তিক ও অমানবিক: জি এম কাদের

জি এম কাদের

শাহীন খন্দকার: [১] রেলের ভাড়ার রেয়াত তুলে দেওয়ার সমালোচনা করে শনিবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, রেল হলো গরিব দুঃখী সাধারণ মানুষের বাহন।

[২] তিনি বলেন, ভাড়া অপেক্ষাকৃত শস্তা এবং নিরাপদ। এই মুহূর্তে রেলের ভাড়া বৃদ্ধি গরব-দুঃখী ও সাধারণ মানুষের জীবন যাত্রায় মারাত্মক বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করবে। তিনি পূর্ব নির্ধারিত ভাড়া বহাল রাখতে সরকারের প্রতি আহ্বান জানান। 

[৩] বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান আরও বলেন, দীর্ঘ দিন ধরে যাত্রীরা ১০১ থেকে ২৫০ কিলোমিটার পর্যন্ত ২০ শতাংশ, ২৫১ থেকে ৪০০ কিলোমিটার পর্যন্ত ২৫ শতাংশ এবং ৪০০ থেকে তার ঊর্ধে ৩০ শতাংশ ভাড়ায় ছাড় পেতো। এখন রেয়াত তুলে দেয়ায় ২০ থেকে ৪০০ টাকা পর্যন্ত ভাড়া বেড়েছে রেলপথে।

[৪] জাতীয় সংসদের বিরোধী দলীয় সংসদ নেতা বলেন,এমনিতেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের মানুষের অবস্থা করুন। তার ওপর তীব্র তাপপ্রবাহে মানুষের স্বাভাবিক আয় ব্যহত হচ্ছে। এমন বাস্তবতায়, রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক । 

[৫] বিবৃতিতে বিরোধীদলীয় নেতা জি এম কাদের আরও বলেন, রেলপথে ভাড়া বৃদ্ধিতে সাধারণ মানুষের চলাচলে অসহনীয় কষ্টের সৃষ্টি হবে। রেলের ভাড়া বৃদ্ধিতে একইসাথে দ্রব্যমূল্য আরেক দফা বেড়ে যাবে ।

[৬] জি এম কাদের আরও বলেন, যারা রেলপথে চলাচল করে না, তাদের জীবনেও-এর বিরূপ প্রভাব পড়বে। আমরা আশা করছি, রেলের রেয়াত বহাল রেখে সরকার রেলের ভাড়া সাধারণ মানুষের কাছে সহনীয় করে রাখবেন। 

[৭] বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টি চেয়ারম্যান এর প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়