শিরোনাম

প্রকাশিত : ০৩ মে, ২০২৪, ০৫:১৩ বিকাল
আপডেট : ০৪ মে, ২০২৪, ১২:০১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন: জয়নুল আবদিন ফারুক

রিয়াদ হাসান: [২] বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেছেন, জনগণ যখন রাস্তায় নামবে তখন কোনো কথায় কাজ হবে না। তখন ক্ষমতা আপনাকে ছাড়তেই হবে। তাই বলবো, জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন। তত্ত্বাবধায়ক সরকারের আইনটা পাস করে দিয়ে নিরবে বিদায় নিন।

[৩] শুক্রবার (৩ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বেগম খালেদা জিয়া, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, সুলতান সালাউদ্দিন টুকুসহ বিএনপির সকল জাতীয় নেতাদের নিশর্তে মুক্তির দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। সমাবেশটির আয়োজন করে স্বাধীনতা অধিকার আন্দোলন।

[৪] জাতীয় সংসদের সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ বলেন, ক্ষমতায় থাকলে বড় কথা বলা যায়। ক্ষমতায় থাকলে গ্রেপ্তারও করা যায়। ক্ষমতায় থাকলে বিনা কারণে খালেদা জিয়াকে জেলেও রাখা যায়।

[৫] ফারুক বলেন, গতকাল প্রধানমন্ত্রীর একটি সংবাদ সম্মেলন পত্রিকায় এসেছে। যে দেশে মানবাধিকার এবং সংবিধান লুন্ঠিত হচ্ছে এমন একটি দেশের প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে বলেছেন, আমাকে ছাড়া আর এদেশে কাকে প্রধানমন্ত্রী করবে, কেইবা আছে। কিন্তু আমি বলব আপনাকে সরাবার ইচ্ছা আমাদের ছিল না। কারণ বিএনপি এমন একটি নেতার দল, যে নেতা বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি থেকে ঝুড়িতে রূপান্তরিত করেছে। তাই এমন নেতার দল কস্মিনকালেও ক্ষমতায় যাওয়ার জন্য ষড়যন্ত্র করতে পারে না।

[৬] ষড়যন্ত্র মূলত আওয়ামী লীগ করে এমন মন্তব্য করে ফারুক আরও বলেন, আপনারা যদি ষড়যন্ত্র না করতেন তাহলে ২০১৪ সালে কেন বিএনপিকে বাদ দিয়ে নির্বাচনে গেলেন? কেন ২০১৮ সালে বিএনপির সঙ্গে অঙ্গীকার করার পরও দিনের ভোট রাতে করলেন? কেন ২০২৪ সালের ৭ জানুয়ারি ভাই ভাই ডামি ভোট করলেন? এসব প্রশ্নের উত্তর আপনাকে একদিন দিতে হবে।

[৭] তিনি বলেন, বিএনপি আপনাকে এবং আপনার দল আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরাতে চায় এই কারণে যে, জনগণ চায় না আপনারা আর ক্ষমতায় থাকেন।

[৮] স্বাধীনতা অধিকার আন্দোলনের ড. কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসন উপদেষ্টা হাবিবুর রহমান হাবীব, বিএনপির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, আলমগীর হোসেন, ওলামা দলের সিনিয়র যুগ্ম আহবায়ক মাওলানা আলমগীর হোসেন, ছাত্রদলের সাবেক সহসভাপতি এজমল হোসেন পাইলট, মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজী, আদর্শ নাগরিক আন্দোলনের সভাপতি মীর আমির হোসেন আমু প্রমুখ। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়