শিরোনাম

প্রকাশিত : ০৩ মে, ২০২৪, ০৩:৩০ দুপুর
আপডেট : ০৪ মে, ২০২৪, ০১:১৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশের সার্বভৌমত্ব ভারতের কাছে বন্ধক রেখে ক্ষমতা ধরে রাখা যাবে না: রিজভী

রিয়াদ হাসান: [২] বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেছেন, জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে, জনগণের মালিকানা কেড়ে নিয়ে আপনি কি নিজেকে একমাত্র ত্রাণকর্তা মনে করছেন? জনগণ তা জানতে চায়। আপনি জনগণের ভোট ডাকাতি করেছেন। জনগণের ক্ষমতা জনগণকে ফিরিয়ে দিন।

[৩] শুক্রবার রাজধানীর উত্তরায় তুরাগ থানা বিএনপির উদ্যোগে তাপদাহে অতিষ্ঠ মানুষের মাঝে বিশুদ্ধ খাবার পানি, স্যালাইন ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

[৪] পঁচাত্তরের পর দ্বাদশ জাতীয় নির্বাচন সবচেয়ে সুষ্ঠু হয়েছে-আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, আপনি কী তাহলে স্বীকার করে নিলেন ২০১৮ সালের ৩০ শে ডিসেম্বরের নির্বাচন, ২০১৪ সালের ৫ই জানুয়ারির নির্বাচন এবং ১৯৯৬ সালের নির্বাচন ঠিক ছিল না। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হলো ডামি নির্বাচন। বাংলাদেশের মানুষসহ সারা পৃথিবীর মানুষ এ নির্বাচনকে ধিক্কার জানাচ্ছে। 

[৫] প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার পর দলটির নেতা কে, এমন প্রশ্ন রেখেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব। তিনি বলেন, এই সরকারের অধীনে যত নির্বাচন হয়েছে সবই ডামি নির্বাচন, একতরফা নির্বাচন। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। সেই নির্বাচনে জনগণই ঠিক করবে তারা কাদের ক্ষমতায় বসাবে।  

[৬] তিনি আরও বলেন, ওবায়দুল কাদের সাহেব বলেছেন-বিএনপি নেতারা না কী দেশ ছেড়ে যাচ্ছেন। আরে বিএনপি নেতাদের বিরুদ্ধে এত মামলা, এত নির্যাতন, তাদের সহায় সম্পদ, ব্যবসা প্রতিষ্ঠান সবইতো ক্ষমতাসীরা দখল করেছে। বিদেশে তো তারা (সরকার) যাচ্ছেন, তাদের আত্মীয়-স্বজনরা যাচ্ছে, যারা লুটপাট করে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন। ব্যাংক ও মানুষের সম্পদ লুট করেছেন, তারা বিদেশে যাচ্ছেন। লুটপাটকারীরা তাদের টাকা সেখানে রাখতে যাচ্ছেন।

[৭] বিএনপির এই নেতা বলেন, বর্তমান এই বৈরি আবহাওয়ার জন্য প্রকৃতি দায়ী নয়। দায়ী হলো আওয়ামী লীগের লুটেরা শ্রেণী। আওয়ামী লীগের অনাচারকারীরা। নদী, নালা, খাল, বিল ভরাট করে, বন-জঙ্গল উজার করে লুটেরা শ্রেণী দেশকে মরুভূমি বানাতে চায়। মানুষ আওয়ামী লীগের লুটেরাদের হাত থেকে পরিত্রাণ চায়।

[৮] অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, পটুয়াখালী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. লতিফ মাসুম, কেন্দ্রীয় বিএনপির সহ অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন প্রমুখ উপস্থিত ছিলেন। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়