শিরোনাম
◈ পশুরহাটে ইউটিউবার ও টিকটকারের উৎপাতে অতিষ্ঠ ক্রেতা-বিক্রেতারা  ◈ বাংলাদেশের গণমাধ্যম ইতিহাসের সবচেয়ে ক্রান্তিকাল অতিক্রম করছে: বিএফইউজে-ডিইউজে ◈ রাঙামাটিতে বজ্রপাতে নারীসহ ৪ জনের মৃত্যু ◈ আন্তর্জাতিক অপরাধ আদালতের প্রতি বিশ্বের ৯৩টি দেশের সমর্থন  ◈ বিএনপির নির্বাহী কমিটির সদস্য হলেন আরও ৫ জন ◈ প্রধানমন্ত্রীর ডাকে ছুটে এলো খরগোশের দল ◈ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের নীরবতা দাসসুলভ মনোভাবের বহিঃপ্রকাশ: মির্জা ফখরুল ◈ এবার বিএনপি কেন্দ্রীয় নেতৃত্বে বড় ধরনের রদবদল  ◈ বৃক্ষ নিধন করাই বিএনপি’র চরিত্র: প্রধানমন্ত্রী ◈ হাজীদের লাব্বায়েক ধ্বনিতে মুখরিত আরাফাত ময়দান (ভিডিও)

প্রকাশিত : ২৫ এপ্রিল, ২০২৪, ০১:২৯ রাত
আপডেট : ২৫ এপ্রিল, ২০২৪, ০১:২৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে গ্রেপ্তারের নিন্দা জানালো জামায়াত

শাহানুজ্জামান টিটু: [২] ফরিদপুরের মধুখালী উপজেলা থেকে ৪ জন ও বোয়ালমারী উপজেলা থেকে ১ জনসহ মোট ৫ জনকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। 

[৩] বুধবার এক বিবৃতিতে তিনি বলেন, ১৮ এপ্রিল সন্ধ্যায় ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামে একটি মন্দিরে আগুন লাগার ঘটনাকে কেন্দ্র করে নির্মম ও বর্বরোচিতভাবে মুসলিম দুই সহোদর ভাইকে পিটিয়ে হত্যা করা হয়। এই নির্মম ও বর্বরোচিত ঘটনার প্রতিবাদে ২৩ এপ্রিল মঙ্গলবার ফরিদপুরের মধুখালী উপজেলায় শান্তিপূর্ণ সমাবেশের আয়োজন করা হয়। সম্পূর্ণ বিনা উস্কানীতে পুলিশ এই শান্তিপূর্ণ সমাবেশের ওপর গুলি বর্ষণ করে। পুলিশের গুলিতে বহু লোক আহত হন। এই ঘটনার জের ধরে মধুখালী উপজেলা থেকে ৪ জন ও বোয়ালমারী উপজেলা থেকে ১ জনসহ মোট ৫ জনকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে। 

[৪] তিনি আরো বলেন, গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে। বহু মানুষ ঘরছাড়া হয়েছেন। পুলিশের এই আচরণ বেআইনি ও উদ্দেশ্য প্রণোদিত। 

[৫] বিবৃতিতে তিনি বলেন, মধুখালীতে বর্বরোচিত হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত, যারা আইন নিজের হাতে তুলে নিয়েছে- তাদের গ্রেপ্তার না করে, যারা এই অমানবিক ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে সোচ্চার; উল্টো তাদের হয়রানি করা হচ্ছে। আমরা অবিলম্বে গ্রেপ্ততারকৃতদের নিঃশর্ত মুক্তি দাবি করছি। সংঘটিত ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করে দায়ী ব্যক্তিদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আমরা আহ্বান জানাচ্ছি। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়