শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ১৯ এপ্রিল, ২০২৪, ০৯:০৮ রাত
আপডেট : ২০ এপ্রিল, ২০২৪, ১২:১৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সীমান্তে হত্যার প্রতিবাদে রাজধানীতে গণঅধিকার পরিষদের বিক্ষোভ মিছিল

রিয়াদ হাসান: [২] বাংলাদেশ সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর দ্বারা বাংলাদেশি নাগরিকদের নির্বিচারে গুলি করে হত্যার প্রতিবাদে শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে গণঅধিকার পরিষদ (একাংশ)। মিছিলটি কালভার্ট রোডের জামান টাওয়ার থেকে শুরু হয়ে নয়াপল্টন হয়ে পুরানা পল্টন মোড় ঘুরে বিজয়নগর পানির টেংকিতে এসে শেষ হয়।

[৩] মিছিল শেষে গণঅধিকার পরিষদের আহ্বায়ক সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্নেল মিয়া মশিউজ্জামান বলেন, ভারত বাংলাদেশের বন্ধু এটা যারা বলে তাদের মানসিক সমস্যা রয়েছে। ভারত একমাত্র আওয়ামী লীগের বন্ধু, বাংলাদেশ কিংবা বাংলাদেশের জনগণের বন্ধু নয়।

[৪] তিনি আরও বলেন, আমাদের বিজিবিকে বলব, আপনারা এভাবে হাতে চুরি পরে বসে থাকতে পারেন না। আমাদের একজন ভাইকে হত্যা করলে আপনারা দুইজন ভারতীয়কে মারবেন। না পারলে চাকরি ছেড়ে দিন, কথা পরিষ্কার।

[৫] গণঅধিকার পরিষদের সদস্য সচিব ফারুক হাসান বলেন, পৃথিবীর কোনো সীমান্তে এভাবে নির্বিচারে মানুষ হত্যা করা হয় না, সেটা ভারত আমাদের সীমান্তে করে যাচ্ছে। আর বাংলাদেশ নতজানু সরকার ন্যূনতম কোনো প্রতিবাদ পর্যন্ত করছে না। ভারত কোনোদিন বাংলাদেশকে একটি স্বাধীন দেশ হিসেবে মেনে নিতে পারেনি, তারা এই বাংলাদেশকে মনে করে তাদের একটি অঙ্গরাজ্য। আমাদের লড়াইটা এখানেই।

[৬] লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেন, গণঅধিকার পরিষদ যে ডাক দিয়েছে ভারত খেদাও দেশ বাঁচাও আন্দোলনের, এই আন্দোলন বাংলাদেশের জনগণের একমাত্র মুক্তির আন্দোলন।

[৭] গণনেতা আতাউল্লাহর সঞ্চালনায় এ সময় আরও বক্তব্য রাখেন ১২ দলীয় জোটের শীর্ষ নেতা ও জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব তারেক রহমান, ইঞ্জিনিয়ার এস ফাহিম, অধ্যাপক মাহবুব, তারেক রহমান, জিয়াউর রহমান, আরিফ বিল্লাহ, আব্দুল্লাহ, ছাত্রনেতা মোল্লা রহমতুল্লাহ প্রমুখ। সম্পাদনা: কামরুজ্জামান

আরএইচ/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়