শিরোনাম

প্রকাশিত : ০৫ মার্চ, ২০২৪, ০৪:৪৬ দুপুর
আপডেট : ০৫ মার্চ, ২০২৪, ০৭:২০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশের অর্থ পাচার করে বিলাসবহুল জীবন-যাপন কি রাজনীতির উদ্দেশ্য, প্রশ্ন মঈন খানের

রিয়াদ হাসান: [২] বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, আজকে আওয়ামী লীগকে উপলদ্ধি করতে হবে যে, এভাবে সহিংসতার রাজনীতি দিয়ে এদেশ কোন পর্যায়ে কোথাও গিয়ে পৌঁছাবে না। এদেশের নৈতিকতা, প্রশাসন ও সমাজ ব্যবস্থা, নির্বাচন ব্যবস্থা, বিচার ব্যবস্থা এবং সংসদ ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে। দুর্নীতিতে ছেয়ে গেছে।

[৩] তিনি বলেন, সরকার যদি সত্যিকার অর্থে গণতন্ত্রে বিশ্বাস করে তাহলে তাদের সামনে একটি পথ খোলা আছে, সেটা হলো, এই ক্ষমতা ছেড়ে দিয়ে দেশে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ঘোষণা করুক। এছাড়া এই সরকারের সামনে আর কোনও পথ খোলা নেই।

[৪] মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে মিরপুর পল্লবীতে সদ্য কারামুক্ত ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হককে দেখতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন মঈন খান।  

[৫] বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মার্কিন প্রতিনিধি দলের কাছে লাঠিতে ভর দিয়ে নালিশ করতে গিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের দৃষ্টি আকর্ষণ করলে ড. মঈন বলেন, মহাসচিব তিন মাসের অধিক কারাগারে ছিলেন। তার শারীরিক অবস্থা আমরা সবাই জানি। সেই অবস্থায় যদি তিনি একটি লাঠি নিয়ে বেরিয়ে থাকেন সেটা তো তার যে প্রতিজ্ঞা সেটা তো প্রমাণ করে যে, কোন রকমের জুলুম, নির্যাতন ও অত্যাচার কাউকে থামিয়ে রাখতে পারে না। আর বিদেশিদের সঙ্গে কে কথা বলে না? আমরা তো দেখেছি, সরকারও বিদেশে গিয়ে সহযোগিতা চেয়েছে এবং বন্ধুত্ব করতে চায়। আমরা পত্রিকায় দেখেছি। সরকার নিজেই প্রকাশ্যে বলেছে।

[৬] আপনারা কি মধ্যবর্তী নির্বাচনের দাবি জানাচ্ছেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মধ্যবর্তী নির্বাচন বলে কোনও কথা নেই। যে নির্বাচন হয়েছে, এটা কোনও নির্বাচন হয়নি। আর শুধু বিএনপির নয় আওয়ামী লীগের ভোটাররাও এই নির্বাচন সম্পূর্ণভাবে বর্জন করেছে।

[৭] খুব শিগগিরই বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা করা হবে জানিয়ে স্থায়ী কমিটির এই সদস্য বলেন, দেশকে বাঁচাতে হলে সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই। জনগণের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথে থাকবে বিএনপি।

[৮] এ সময় আমিনুল হক বলেন, ভোট বর্জনের আহ্বানে বিএনপি নৈতিকভাবে জয়ী হয়েছে। সুতরাং দেশের জনগণ বিএনপির সঙ্গে আছে এবং ভবিষ্যতেও থাকবে। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠিত না পর্যন্ত বিএনপির আন্দোলন চলতে থাকবে।সম্পাদনা: সমর চক্রবর্তী

আরএইচ/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়