শিরোনাম
◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত

প্রকাশিত : ২০ এপ্রিল, ২০২৩, ১১:৩৩ রাত
আপডেট : ২০ এপ্রিল, ২০২৩, ১১:৩৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বর্ণাঢ্য আয়োজনে

ভোলায় হিফজুল কুরআন প্রতিযোগিতার ‘গ্রান্ড ফাইনাল’ সম্পন্ন

ভোলায় হিফজুল কুরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হাফেজ মো. শামীমের হাতে নগদ ৫০ হাজার টাকা ও ক্রেস্ট তুলে দেন ভোলা-২ (বোরহানউদ্দিন-দৌলতখান) আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।

বোরহানউদ্দিন, ভোলা: ‘কুরআন পড়ুন, কুরআন বুঝুন’ এই শ্লোগানের মধ্য দিয়ে ভোলার বোরহানউদ্দিন উপজেলার হাকিমউদ্দিন মাদরাসা মাঠে অনুষ্ঠিত হয় হিফজুল কুরআন প্রতিযোগিতার বর্ণাঢ্য ‘গ্রান্ড ফাইনাল’। দালালপুর উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে ২৮ রমজান বৃহস্পতিবার সকাল ১০টায় এই প্রতিযোগিতা শুরু হয়ে শেষ হয় বিকেল ৩টায়। এটি ভোলা জেলার সবচেয়ে বড় হিফজুল কুরআন প্রতিযোগিতার আয়োজন বলে জানিয়েছেন আয়োজকরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-০২ (বোরহানউদ্দিন-দৌলতখান) আসনের সংসদ সদস্য আলহাজ আলী আজম মুকুল। সভাপতিত্ব করেন দালালপুর উন্নয়ন ফউন্ডেশনের প্রধান উপদেষ্টা আনোয়ার হোসাইন। ভোলা জেলার ৭ টি উপজেলার অডিশন থেকে বাছাকৃত ১৭ জন হাফেজ গ্রান্ড ফাইনালে অংশ নেন। অনুষ্ঠানে শত শত দর্শক-শ্রোতা অংশ নেন এবং আল কুরআনের মোহময় সুরের মূর্ছনায় মুগ্ধ হন। 
 
হিফজুল কুরআন প্রতিযোগিতার বর্ণাঢ্য গ্রান্ড ফাইনালে বিশেষ অতিথি ছিলেন বোরহানউদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পৌরমেয়র মো. রফিকুল ইসলাম । পুরো অনুষ্ঠানটি ক্যাবল টিভির মাধ্যমে সমগ্র ভোলা জেলায় লাইভ সম্প্রচার করা হয়। 

দালালপুর উন্নয়ন ফাউন্ডেশন আয়োজিত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী বোরহাউদ্দিন উপজেলার হাফেজ মো. শামীম পান নগদ ৫০ হাজার টাকা ও ক্রেস্ট, দ্বিতীয় স্থান অধিকারী লালমোহনের হাফেজ ইব্রাহিম হোসেন পান নগদ ৩০ হাজার টাকা ও ক্রেস্ট এবং তৃতীয় স্থান অধিকারী দৌলতখান উপজেলার হাফেজ গোলাম আকবর আজমীর পান নগদ ২০ হাজার টাকা ও ক্রেস্ট। এছাড়াও অংশগ্রহণকারী সকল প্রতিযোগী পান নগদ টাকা, ক্রেস্ট ও নতুন পোশাক। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দালালপুর উন্নয়ন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা আলহাজ আনোয়ার হোসাইন। উপস্থিত ছিলেন- দালালপুর উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি সাখাওয়াত হোসাইন, সাধারণ সম্পাদক মো. আতিকুর রহমান, টবগী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কামাল উদ্দিন হাওলাদার, বর্তমান চেয়ারম্যান জসিম উদ্দিন হাওলাদার, হাকিমউদ্দিন ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাও: আল আমিন, পশ্চিম বিশারামপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাওর্দী হাওলাদার, দৈনিক নয়া দিগন্তের বরিশাল ব্যুরো চিফ আযাদ আলাউদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি এসএম জসিম,  দৈনিক ভোরের ডাকের সিনিয়র রিপোর্টার নাজিউর রহমান সোহেল, দ্যা বিজনেস পোস্টের সিনিয়র রিপোর্টার শাহীন হাওলাদার, মির্জাকালু ফাজিল মাদরাসার প্রভাষক মাওলানা তৈয়্যব হোসাইন, বরিশাল মেট্রোপলিটন কলেজের পরিচালক আবু আবদুল্লাহ সবুজ,  প্রধান শিক্ষক মো: রফিকুল ইসলাম,  ইউপি সদস্য  মো: ফিরোজ, মো: বাচ্চু চৌধুরী, মো: জসিম পাটওয়ারী, দালালপুর উন্নয়ন ফাউন্ডশনের কর্মকর্তা সাখাওয়াত হোসেন, অলিউল্লাহ জুয়েল, আবদুল মান্নান ফারুকী  প্রমুখ। 

অনুষ্ঠান পরিচালনা করেন হিফজুল কুরআন প্রতিযোগিতার সমন্বয়ক অধ্যাপক মাও: মাকসুদ উল্লাহ।

প্রতিযোগিতার গ্রান্ড ফাইনালে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন বোরহানউদ্দিন কামিল মাদরাসার উপাধ্যক্ষ এ.এইচ.এম অলিউল্যাহ, হাকিমউদ্দিন ফাজিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা মো. সামছুল হক ও মাওলানা মো. মোখলেছুর রহমান, বরিশাল হাকীমুল উম্মাহ ইন্টারন্যাশনাল মাদরাসার পরিচালক হাফেজ মো. মাইনুদ্দীন, ভোলা ব্রাইট ন্যাশন হেফজুল কুরআন একাডেমির প্রধান শিক্ষক হাফেজ মাওলানা ইকবাল হোসাইন, ভোলা পাওয়ার প্লান্ট সরকারি জামে মসজিদের খতিব হাফেজ মুফতি মাহমুদুল হাসান। 

চুড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণকারী হাফেজগণ হলেন- ভোলা সদরের মোহাম্মদ হাবিবুল্লাহ, মো. রবিউল আলম ও মো. হাবিবুর রহমান। দৌলতখানের মো. মাসউদুর রহমান ও গোলাম আকবর আজমীর। তজুমদ্দিনের মো. ওমর ফারুক ও মো. মাহিম। মনপুরার মো. জিহাদুল ইসলাম ও মো. তাজুল ইসলাম। বোরহানউদ্দিনের মো. নকিবুল ইসলাম, সিফাতুল্লাহ,  মো. তরিকুল ইসলাম ও মো. শামীম। লালমোহনের মো. ইব্রাহিম হোসাইন ও মো. রায়হান। চরফ্যাশনের মো. আরাফাত ও মাহমুদুল হাসান। 

অনুষ্ঠানে দালালপুর উন্নয়ন ফাউন্ডেশনের পক্ষ থেকে দুস্থ ও মানবিক সহায়তার আওতায় ২ জনকে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা নগদ অনুদান প্রদান করা হয়।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়