শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত : ০৪ এপ্রিল, ২০২৩, ১০:২০ রাত
আপডেট : ০৪ এপ্রিল, ২০২৩, ১০:২০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিআইপি হলেন এরফান গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক মাহবুব আলম

মোঃ আসাদুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ: বেসরকারি খাতে শিল্প স্থাপন, পণ্য উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি এবং জাতীয় আয় বৃদ্ধিসহ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ সিআইপি (শিল্প উৎপাদন ক্যাটাগরিতে) নির্বাচিত হয়েছেন দেশের শীর্ষস্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান এরফান গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক, এরফান এগ্রো ফুড লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এফবিসিসিআই এর স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান, বাংলাদেশ অটো মেজর অ্যান্ড হাসকিং মিল মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মাহবুব আলম।

সোমবার (৩ এপ্রিল) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়েছে। সরকার সিআইপি (শিল্প) নীতিমালা-২০১৪ অনুযায়ী ২০২১ সালের অবদানের জন্য সারাদেশ থেকে ৪৪ জন সিআইপি নির্বাচিত করেছে সরকার।

সিআইপি নির্বাচিত হয়ে এরফান গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ মাহবুব আলমকে সিআইপি (শিল্প) নির্বাচিত করায় ব্যবসাবান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্প মন্ত্রণালয় ও বিএসইসি শাখাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। সেই সাথে তিনি কৃতজ্ঞতা জানান এরফান গ্রুপের চেযারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ এরফান আলীকে যার হাত ধরেই তিনি দ্বিতীয় প্রজন্ম হিসাবে আজ এরফান গ্রুপের একজন গর্বিত সদস্য হতে পেরেছেন।

এছাড়াও তিনি বলেন এই অর্জন এরফান গ্রুপ এর প্রতিটি সদস্য এর যাঁদের কারনে এরফান গ্রুপ আজ এই অবস্থায় আসতে পেরেছে।

উল্লেখ্য এরফান গ্রুপ দীর্ঘদিন ধরে বাংলাদেশে প্রসিদ্ধ চাল উৎপাদন ও বিপণন, কৃষি প্রক্রিয়াজাত খাদ্যপণ্য উৎপাদন ও বিপণন, রপ্তানী ব্যবসা, হোটেল ও রেস্টুরেন্ট ব্যবসা, ট্র্যান্সপোর্ট, ফিলিং স্টেশন ইত্যাদি ব্যবসা সুনামের সাথে পরিচালনা করে আসছে।

সিআইপিরা যেসব সুবিধা ভোগ করতে পারবে শিল্প মন্ত্রাণালয় থেকে সিআইপি (শিল্প) সংক্রান্ত একটি পরিচয়পত্র পাবেন। পরিচয়পত্রে মেয়াদকাল উল্লেখ থাকবে এবং মেয়াদকালীন সময়ে পরিচয়পত্রটি বাংলাদেশ সচিবালয়ে প্রবেশের জন্য প্রবেশপত্র হিসেবে গণ্য হবে।

বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে এবং সিটি করপোরেশন কর্তৃক আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন। ব্যবসা সংক্রান্ত কাজে ভ্রমণের সময় বিমান, রেলপথ, সড়ক ও জলপথে চলমান সরকারি যানবাহনে আসন সংরক্ষণে অগ্রাধিকার পাবেন।

স্ত্রী, পুত্র, কন্যা ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধা প্রাপ্তিতে অগ্রাধিকার পাবেন। বিমান বন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা পাবেন। মেয়াদকালীন সময়ে সরকার কর্তৃক তাকে শিল্প বিষয়ক নীতি নির্ধারণী কোনো কমিটিতে অন্তর্ভুক্ত করা যাবে।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়