শিরোনাম
◈ মিয়ানমার সীমান্তে আগের পরিস্থিতি আর সৃষ্টি হবে না: প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর  ◈ জাতীয় পার্টিতে কোনো বিভেদ নাই: রওশন এরশাদ ◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২৩, ০১:০৯ রাত
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২৩, ০১:০৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পুতিনের মধ্যপ্রাচ্যিক ভূমিকা

মাসুদ রানা

মাসুদ রানা, ফেসবুক: আগামীকাল রুশ প্রেসিডেণ্ট ভ্লাদিমির পুতিন যাচ্ছেন মধ্যপ্রাচ্যে। সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতে। এদিকে বৃহস্পতিবার ইরানের প্রেসিডেণ্ট উচ্চপর্যায়ের একটি পরিষদ নিয়ে মস্কৌতে আসছেন প্রেসিডেণ্ট পুতিনের সাথে কথা বলতে।

চলমান ইজরায়েল-প্যালেস্টাইন যুদ্ধে প্রেসিডেণ্ট পুতিনের এই  মধ্যপ্রাচ্য-সফর এবং ইরানের প্রেসিডেণ্টের রাশিয়া সফর নিঃসন্দেহে তাতপর্যপূর্ণ। ধারণা করা যায়, পুতিনের মধ্যস্থতায় সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও ইরান প্যালেস্টাইন তথা মধ্যপ্রাচ্য বিষয়ে একটি ঐক্যমতে উপনীত হওয়ার প্রক্রিয়ার মধ্যে এসেছে। 
০৫/১২/২০২৩, লণ্ডন, ইংল্যাণ্ড

  • সর্বশেষ
  • জনপ্রিয়