শিরোনাম
◈ কক্সবাজার থেকে আরও ১২৪২ রোহিঙ্গা গেল ভাসানচরে  ◈ ওয়ারীতে রেস্টুরেন্টের আগুন নিয়ন্ত্রণে ◈ তামিম ইকবালের হাত ধরে বিপিএলে বরিশালের প্রথম শিরোপা ◈ বেইলি রোডে ভবনে অগ্নিকাণ্ড: কাচ্চি ভাইয়ের ম্যানেজারসহ আটক ৩ ◈ বিএনপি নেতারা তাদের বিদেশী প্রভুদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে: ওবায়দুল কাদের ◈ বেইলি রোডের আগুনে নিহতদের দাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা ত্রাণ প্রতিমন্ত্রীর  ◈ বেইলি রোডে আগুন লাগা ভবনটিতে বিল্ডিং কোড লঙ্ঘন করা হয়েছে: মেয়র তাপস  ◈ মানুষের জীবনের দাম-ই নেই: জি এম কাদেরের শোক ◈ দেশে আইনের শাসন না থাকলে দুর্ঘটনা-বিপর্যয় ঘটতেই থাকে: মির্জা ফখরুল ◈ বেইলি রোডে বহুতল ভবনে আগুনে নিহত ৩৮ জনের মরদেহ হস্তান্তর 

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২৩, ০৩:৫৭ রাত
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ০৩:৫৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিসিটিভিতে এইচডিডির বাড়ছে ব্যবহার ৫ কারণে 

মাজহারুল মিচেল: [২] আধুনিক যুগে ক্লোজড সার্কিট টেলিভিশনের (সিসিটিভি) ব্যবহার দিনদিন বৃদ্ধি পাচ্ছে। একইসঙ্গে বেড়েছে এর সংরক্ষণের চিন্তা। এর সমাধান হিসেবে বাজারে এসেছে হার্ডডিস্ক ড্রাইভের (এইচডিডি)। পাওয়া যাবে নানা সুবিধা। [৩] ২৪/৭ মনিটরিং: নজরদারি এইচডিডিতে ক্রমাগত চালানোর জন্য ডিজাইন করা হয়েছে, যাতে ভিডিওগুলো ধারাবাহিকভাবে ২৪/৭ রেকর্ড করা হয় তা নিশ্চিত করতে সহায়তা করে। হার্ড ড্রাইভে ১৮০ টিবি প্রতি বছর পর্যন্ত রেকর্ড করা যায়।

[৪] ক্রিস্টাল ক্লিয়ার ভিডিও সুবিধা: এইচডিডিতে স্ট্রিমের দ্রুত ক্যাপচার এবং খুব উচ্চ-মানের ভিডিওর উচ্চ-ক্ষমতা সঞ্চয় করার অনুমতি দেয়। ফ্রেম লসসহ ভিডিও রেকর্ড করতে পারে এবং পিসি ড্রাইভে সঞ্চিত ভিডিওগুলির তুলনায় উচ্চ-মানের, তীক্ষèধারী ৪কে ভিডিও তৈরি করতে পারে।

[৫] ভারী কাজের চাপ প্রক্রিয়া করার ক্ষমতা: এইচডিডিতে ৯০ শতাংশ স্টোরেজ এবং ১০ শতাংশ পর্যালোচনা এবং রিপ্লে ডেটা করা হয়। [৬] টেকসই সমাধান: আইচডিডিতে সাধারণ কম্পিউটার ড্রাইভের তুলনায় কম শক্তি খরচ করে। এটিতে শক্তি কম লাগে বলে উচ্চ তাপমাত্রা উৎপাদন হয় না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়